ঢাকা | এপ্রিল ১৮, ২০২৪ - ৩:৫৮ অপরাহ্ন

শিরোনাম

“ডিজিটাল বাংলাদেশ মেলা ‘২৩-এ ইউনিভার্সিটি অফ স্কলার্স উদ্ভাবন বিভাগে প্রথম স্থান অর্জন “

  • আপডেট: Sunday, January 29, 2023 - 12:34 pm
  • পঠিত হয়েছে: 54 বার

ঢাকা প্রতিনিধি :- গত ২৬ থেকে ২৮ জানুয়ারী ২০২৩ পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হয়ে গেল ডিজিটাল বাংলাদেশ মেলা ২০২৩। এটি বর্তমানে আইটি ও আইটিইএস পণ্য এবং পরিসেবাগুলির উপর বাংলাদেশের সবচেয়ে বিস্তৃত প্রদর্শনীগুলির মধ্যে একটি। ইউনিভার্সিটি অফ স্কলারস এই মেলার অংশ হতে পেরে আনন্দিত। মেলায় অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠানের মধ্যে উদ্ভাবন বিভাগ এ ইউনিভার্সিটি অফ স্কলার্স এর প্রথম স্থান অর্জন করেছে। বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার উপস্থিত থেকে নিজ হাতে ট্রফি প্রদান করেছেন। এছাড়াও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান এবং সদস্য, ট্রাস্টি বোর্ড – জনাব আরিফুল হক শুহান, সদস্য, ট্রাস্টি বোর্ড – জনাব আব্দুল হাসিব সিদ্দিক; বিভাগীয় প্রধান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং – জনাব আহসান আরিফ; বিভাগীয় প্রধান, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং – জনাব শায়েক বুলান্দ তসলিম ও অন্যান্য অনেক সম্মানিত ফ্যাকাল্টি সদস্য এবং শিক্ষার্থীরা ডিজিটাল পণ্য এবং পরিসেবাগুলির প্রতি তাদের উত্তেজনা এবং উৎসাহ প্রদর্শন করতে এই অনুষ্ঠানে অংশ নিয়েছিল। ইউনিভার্সিটি অফ স্কলারস এর ভাইস চেয়ারম্যান তার পরিদর্শন শেষ করে এবং বেশ কয়েকটি স্টল ঘুরে দেখার পর, বলেন, “কারো কাজ এবং কৃতিত্ব প্রদর্শন করা সবসময়ই আনন্দদায়ক এবং প্রশংসনীয়। পরবর্তী সকল প্রচেষ্টা এবং উদ্যোগের জন্য, আমি সবার মঙ্গল এবং অব্যাহত সাফল্য কামনা করি।” তদুপরি, বোর্ড অফ ট্রাস্টির সদস্য – জনাব আব্দুল হাসিব সিদ্দিক, যোগ করেছেন, “এই ডিজিটাল মেলার অংশ হওয়া আমাদের শিক্ষার্থীদের স্পষ্ট এবং অর্জনযোগ্য লক্ষ্য নির্ধারণ করতে এবং অদূর ভবিষ্যতের জন্য মনোনিবেশ এবং অনুপ্রাণিত থাকতে সহায়তা করবে।”
খুব ভালো সংখ্যক দর্শক এই মেলা পরিদর্শন করছেন যেখানে আমরা জনাব এইচ এম আতিফ ওয়াফিকের সাথে কথোপকথনের সুযোগ পেয়েছিলাম যিনি একজন লেখক এবং বর্তমানে একজন সহকারী অধ্যাপক এবং ব্র্যান্ড ও যোগাযোগের প্রধান হিসেবে কর্মরত আছেন ইউনিভার্সিটি অফ স্কলার্স এ। তিনি বলেন, “ডিজিটাল মেলার মতো এই ধরনের মেলা বিশেষভাবে ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের নেটওয়ার্ক, নতুন প্রযুক্তির প্রকাশ, নতুন দক্ষতা বিকাশ, প্রতিযোগিতার অভিজ্ঞতা এবং আরও অনেক কিছুর মূল্যবান সুযোগ দিতে পারে
সর্বোপরি, এটি বলা যেতে পারে যে এই অনুষ্ঠানটি একইভাবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং কর্মচারীদের উপর একটি বিশাল প্রভাব ফেলেছে এবং ইউনিভার্সিটি অফ স্কলারস এই ধরনের আরও আয়োজনে অংশগ্রহণের জন্য উন্মুখ হবে।