ঢাকা | ফেব্রুয়ারী ২৩, ২০২৪ - ১১:৪৫ অপরাহ্ন

শিরোনাম

হাফ ভাড়া থাকছে না মেট্রোরেলে

  • আপডেট: Tuesday, December 27, 2022 - 9:05 am
  • পঠিত হয়েছে: 34 বার

অনলাইন ডেক্স : আগামীকাল বুধবার দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উদ্বোধন করবেন মেট্রোরেল। তিনি রাজধানীর উত্তরার ‘উত্তর স্টেশন’ থেকে টিকিট কেটে মেট্রোরেলে উঠবেন এবং আগারগাঁও স্টেশনে নামবেন বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে, এই গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার সুবিধা থাকছে না। তবে সর্বোচ্চ তিন ফুট উচ্চতার বাচ্চারা অভিভাবকের সঙ্গে থাকলে ভাড়া লাগবে না বলে জানিয়েছেন ঢাকা ম্যাস রেপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিকী।

মঙ্গলবার সকালে আগারগাঁও মেট্রোরেলের স্টেশনের সামনে এসব কথা বলেন তিনি।
এম এ এন সিদ্দিকী বলেন, আগামী বছরের ২৬ মার্চ থেকে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সব স্টেশনে মেট্রোরেল থামবে। তবে এখন শুধুমাত্র উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ট্রেন আসবে। মানুষের অভ্যস্ততার ওপর নির্ভর করে ট্রেন চলাচলের সংখ্যা বাড়ানো হবে। আমাদের সব স্টেশন প্রস্তুত আছে।

সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বুধবার ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রতিক্ষীত মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর প্রথম অংশ উদ্বোধন করবেন। ২০২৩ সালের ডিসেম্বর মাসে এমআরটি লাইন-৬ উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত চলবে এবং ২০২৫ সালে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত চলবে।