ঢাকা | ফেব্রুয়ারী ২৩, ২০২৪ - ৮:০৭ অপরাহ্ন

শিরোনাম

বাংলাদেশের খেলা থাকলে কাউকে আইপিএলে ছাড়া হবে না : পাপন

  • আপডেট: Tuesday, December 27, 2022 - 9:04 am
  • পঠিত হয়েছে: 38 বার

অনলাইন ডেক্স : এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসরে বাংলাদেশের তিন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। তবে আইপিএলের পুরো মৌসুম জুড়ে তাদের খেলার জন্য অনাপত্তিপত্র পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা। জাতীয় দলের ব্যস্ততা থাকলে ছাড় পাবেন না ক্রিকেটাররা-এমন কথা জানিয়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

২০২৩ সালের মধ্য মার্চ থেকে মে মাস অবধি মাঠে গড়াবে আইপিএল। এসময় থাকবে বাংলাদেশের আন্তর্জাতিক ব্যস্ততা। মার্চে আয়ারল্যান্ড আসবে এক টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে। ফিরতি সফরে এপ্রিলের শেষ দিকে বাংলাদেশ আয়ারল্যান্ডে যাবে তিন ওয়ানডে ও চার টি-টোয়েন্টি খেলতে। মূলত এই সিরিজের জন্যই বাংলাদেশের ক্রিকেটারদের আইপিএলে পুরো সময় পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

সোমবার শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাঠে বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাপন।
এসময় তিনি সাংবাদিকদের বলেন, যত বেশি ক্রিকেটার আইপিএলে যাবে আমরা তত খুশি। তবে বাংলাদেশের খেলা যখন থাকবে তখন কাউকেই ছাড়া হবে না। জাতীয় দলের খেলা থাকলে তারা কেউ খেলতে পারবে না। আমরা এর মধ্যে আইপিএল কৃর্তপক্ষকে জানিয়ে দিয়েছি। তারা জেনেই এসব ক্রিকেটারকে নিয়েছে। নাহলে আরও ক্রিকেটার যাওয়ার সম্ভাবনা ছিল।

উল্লেখ্য, সাকিব আল হাসান, লিটন দাস ও মুস্তাফিজুর রহমান খেলবেন এবারের আইপিএলের আসরে। মুস্তাফিজকে রিটেইন করেছিল দিল্লি ক্যাপিটালস। আর নিলাম থেকে সাকিব আল হাসান ও লিটন দাসকে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স।