ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৪:০৭ অপরাহ্ন

শিরোনাম

জাসদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকা মহানগর পূর্বের আলোচনা সভা অনুষ্টিত

  • আপডেট: Saturday, October 29, 2022 - 11:21 am
  • পঠিত হয়েছে: 56 বার

টাচ নিউজ ডেস্ক:
জাসদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী: সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জাসদ ঢাকা মহানগর পুর্ব কমিটির উদ্যোগে আজ ২৯ অক্টোবর ২০২২ শনিবার সকালে ঢাকার যাত্রাবাড়ী মালঞ্চ কমিউনিটি সেন্টারে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এ আলোচনাসভায় প্রধান অতিথি হিসাবে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি এবং বিশেষ অতিথি হিসাবে জাসদ কার্যকারী সভাপতি বীরমুক্তিযোদ্ধা এড. রবিউল আলম বক্তব্য রাখেন। ঢাকা মহানগর পুর্ব কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সফিউদ্দিন মোল্লা, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, কোষাধক্ষ্য মনির হোসেন, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, জাসদের , ঢাকা মহানগর পুর্বে জাসদের সাধারণ সম্পাদক শাহ আলম, বাংলাদেশ ছাত্রলীগ(ন-মা) সভাপতি রাশিদুল হক ননীসহ জাসদের কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ। স্থানীয় ১৪দলের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ মুন্না, ওর্য়ার্কাস পার্টি ওর্য়াড শাখার সম্পাদক আনোয়ার আলী, বাকশালের মহাসচিব কাজী মুহাম্মদ জহিরুল কাইয়ুম প্রমুখ। আলোচনাসভা সঞ্চালনা করেন ঢাকা মহানগর পুর্বে জাসদের সহ-সভাপতি মাহবুবুর রহমান ।
প্রধান অতিথির ভাষনে জনাব হাসানুল হক ইনু এমপি বলেন, বৈশ্বয়িক কারনে ডলার সংকট, নিত্যপণ্যের বাজার সংকট, বিদ্যুৎ সংকট এবং বিএনপি-জামাতের সংবিধান বানচাল ও অস্বাভাবিক সরকার আনার রাজনৈতিক সংকট দেশ-রাজনীতি-অর্থনীতিকে বিপর্যস্ত করছে। এ পরিস্থিতিতে সাংবিধানিক ধারাবাহিকতা ও উন্নয়নের ধারা অব্যহত রাখা জরুরী রাজনৈতিক কর্তব্য। ইনু বলেন, বিএনপি-জামাতের কাছে সংকট মোকাবেলার কোন প্রস্তাব নেই। বিএনপি-জামাত মানুষের দুঃখ কষ্টকে পুজি করে যেনতেন ভাবে ক্ষমতা দখলের অমানবিক অপরাজনীতি করছে। রাজনৈতিক স্থিতিশীলতা রাখতে বিএনপি-জামাতের সংবিধান বানচাল ও অস্বাভাবিক সরকার আনার চক্রান্তে সৃষ্ট রাজনৈতিক সংকট মোকাবেলা করতে হবে। ইনু বলেন জাসদের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী: সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জাসদের সর্বস্তরের নেতা-কর্মীদের শুভেচ্ছা জানিয়ে দুর্নীতি ও বৈষম্যের অবসানে সুশাসন ও সমাজতন্ত্রের প্রতিষ্ঠার সংগ্রাম এগিয়ে নেয়ার আহবান জানান।

সভাপতির বক্তবে শহিদুল ইসলাম বলেন, জাসদ মুক্তিযুদ্ধের চেতনায় শোষনমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে ৫০বছর ধরে কাজ করে যাচ্ছে। যুদ্ধাপরাধীদের দল জামাত, বিএনপি দেশকে ধ্বংস করতে চায়। জনগণ ও ১৪দলকে সাথে নিয়ে সকল চক্রান্তের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।