ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ৩:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম

সুপার টুয়েলভে বাংলাদেশের আরেক প্রতিপক্ষ জিম্বাবুয়ে

  • আপডেট: Friday, October 21, 2022 - 2:34 pm
  • পঠিত হয়েছে: 277 বার

প্রথম রাউন্ডে গ্রুপ ‘এ’ থেকে রানার্সআপ হওয়া নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ। বাকি ছিল গ্রুপ ‘বি’-এর প্রতিপক্ষ। সেটিও চূড়ান্ত হয়ে গেল। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে কোয়ালিফাই করা জিম্বাবুয়েকে পেয়েছে বাংলাদেশ।

সুপার টুয়েলভে গ্রুপ-২ এ পড়েছে বাংলাদেশ। এশিয়ার দুই পরাশক্তি ভারত-পাকিস্তান ও শক্তিশালী দক্ষিণ আফ্রিকা প্রতিপক্ষ হিসেবে আগেই চূড়ান্ত ছিল। আর প্রথম রাউন্ড থেকে কোয়ালিফাই করায় নেদারল্যান্ডস-জিম্বাবুয়ে চূড়ান্ত হয়েছে।

স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে জিম্বাবুয়ে। প্রথমবারের মতো আফ্রিকার দেশটি সুপার টুয়েলভে খেলার কৃতিত্ব অর্জন করেছে। একই গ্রুপ থেকে কোয়ালিফাই করেছে আয়ারল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আইরিশরা সুপার টুয়েলভের টিকিট কাটে। ‘বি’ গ্রুপ থেকে বাদ পড়ে যায় স্কটল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম রাউন্ডের লড়াই শেষে আগামীকাল থেকে শুরু হবে বিশ্বকাপের সুপার টুয়েলভের জমজমাট লড়াই। দুপুর ১টায় প্রথম ম্যাচে লড়বে স্বাগতিক অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড।

আর হোবার্টে ২৪ অক্টোবর সোমবার সকাল ১০টায় লড়াইয়ে নামবে বাংলাদেশ-নেদারল্যান্ডস। স্থানীয় সময়ে এটি হবে দিবা-রাত্রির ম্যাচ। ২৭ অক্টোবর সিডনিতে দক্ষিণ আফ্রিকা, ৩০ অক্টোবর ব্রিসবেনে জিম্বাবুয়ে, ২ নভেম্বর অ্যাডিলেডে ভারত ও ৭ নভেম্বর একই ভেন্যুতে পাকিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ।