ঢাকা | জুন ২০, ২০২৪ - ৯:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম

চাটখিলে কৃষকদল নেতার উপর হামলা

  • আপডেট: Friday, October 30, 2020 - 7:43 am
  • পঠিত হয়েছে: 96 বার

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : গতকাল ২৮ অক্টোবর ২০২০ইং তারিখে চাটখিল উপজেলা জাতীয়তাবাদী কৃষকদল (জেকেডি), বিএনপির অন্যতম রাজনৈতিক অঙ্গসংঠন এর প্রতিবাদ সভা শেষে বাড়ি ফিরার পথে ৬নং পাঁচগাঁও ইউনিয়ন কৃষকদলের (জেকেডি) প্রচার সম্পাদক ফয়েজ উদ্দিন আহাম্মেদকে সন্ধ্যা আনুমানিক ৭:৩০ মিনিটে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের একদল নেতাকর্মী তাঁর উপর অতর্কিত হামলা করে।

ঐ সময় তাদের হাতে থাকা ধারালো ছুরি, চাপাতি, চাইনিজ কুড়াল, হকিস্টিক, লোহার রড দিয়ে তার শরিরের বিভিন্ন অংশে আঘাত করে। স্থানীয় লোকজন ফয়েজের আত্মচিৎকার শুনে জড়ো হলে হামলাকারিরা রক্তাক্ত অবস্থায় তাকে ফেলে রেখে পালিয়ে যায়। প্রত্যক্ষ দর্শীদের সূত্রে জানা যায়, হামলাকারীরা আওয়ামীলীগ কর্মী এবং তাঁরা স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান এর হয়ে কাজ করে। এদিকে ফয়েজের প্রতিবেশি মোঃ সোলাইমান ফয়েজকে যে স্থানে হামলা করেছে সে পথে যাওয়ার পথে ফয়েজকে রক্তাক্ত অবস্থায় রাস্তার পাশে পড়ে আছে দেখে, তাঁর পরিবার ও বড় ভাইকে খবর দিলে, তার বড় ভাই ঘটনাস্থলে এসে লোকজনের সহযোগিতায় ফয়েজকে মুমুর্ষু অবস্থায় চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করান। উক্ত হামলার খবর সংগ্রহ করতে সাংবাদিকগণ হাসপাতালে গেলে আহত ফয়েজের ভাই সাংবাদিকদের জানান আওয়ামীলীগ কর্মীরা ফয়েজ উদ্দিন আহাম্মেদকে গুরুতর ভাবে আহত করে।

তিনি আরো জানান যে, গত ১০/১১/২০১৯ইং তারিখে আওয়ামীলীগ কর্মীরা ফয়েজ উদ্দিন আহাম্মেদকে মারধর করেছিল। ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফয়েজের বাড়ির সামনের কেন্দ্র হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট পরিস্থিতি পর্যবেক্ষন করতে যাওয়ার সময় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীগণ কৃষকদল নেতা ফয়েজ উদ্দিন আহাম্মেদ কে হামলা ও মারধর করে। ২৮/১০/২০২০ইং তারিখে হামলার পর আমরা এই ঘটনার জন্য চাটখিল থানায় মামলা করতে গেলে চাটখিল থানার দায়িত্বরত কর্মকর্তা বলেন, উপর মহলের নির্দেশ আছে বলে তারা মামলা নিতে অস্বীকৃতি জানায়। স্থানীয় সূত্রে জানা যায় ফয়েজ তার এলাকায় বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত ছিলেন। বিভিন্ন সময়ে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করতেন এবং কৃষকদের অধিকার রক্ষায় ফয়েজ উদ্দিন আহাম্মেদ প্রতিবাদী ছিলেন।