টাচ নিউজ ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। টেস্ট ও ওয়ানডেতে এই অলরাউন্ডার নিয়মিত মুখ হলেও এই ফরম্যাটের দলে জায়গা ছিল না। অবশেষে এবার সেই সুযোগ এলো। প্রায় চার বছর পর টি-টোয়েন্টিতে দেখা যেতে পারে তাকে।

মিরাজ ছাড়াও টি-টোয়েন্টি দলে আনুষ্ঠানিকভাবে তাসকিন আহমেদের থাকার বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এক বিবৃতি দিয়ে মিরাজ-তাসকিনকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করার কথা জানায় তারা।

ইনজুরির কারণে টি-টোয়েন্টি দলের আকার এমনিতেই ছোট হয়ে গেছে। ইয়াসির আলি চৌধুরী রাব্বি, শহিদুল ইসলাম আর মোহাম্মদ সাইফউদ্দিন ছিটকে গেছেন আগেই। ১৫ জনের স্কোয়াড নেমে আসে ১২ জনে। এরপরই মিরাজ-তাসকিনের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে বোর্ড।

যদিও ইনজুরিমুক্ত হওয়ায় আগে থেকেই ঠিক ছিল টি-টোয়েন্টিও খেলবেন তাসকিন। এজন্য শহীদুল ইসলাম ছিটকে যাওয়ার পর হাসান মাহমুদের যাওয়ার কথা থাকলেও বিসিবি তাকে পাঠায়নি। তাসকিন টি-টোয়েন্টিতে নিয়মিত মুখ। অন্যদিক সম্প্রতি ব্যাট হাতে ভালো করা মিরাজের জন্য হতে পারে এটি দারুণ সুযোগ।

এই উইন্ডিজ সিরিজ থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গড়া হবে। ওয়ানডে কিংবা টেস্টের মতো মিরাজ এখানে নিজেকে প্রমাণ করতে পারলে জায়গা নিশ্চিত করতে পারবেন। এ বছরের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দারুণ কেটেছে তার। শুরুর দিকে নেতৃত্ব দিয়েছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। ব্যাট হাতে ১২ ম্যাচে ২০৭ রানের পাশাপাশি বল হাতে নেন ১৩ উইকেট।

২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় মিরাজের। সব শেষ ম্যাচ খেলেন ২০১৮ সালের ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মিরাজ ছিলেন নিষ্প্রভ। ১৩ ম্যাচে উইকেট নিয়েছেন মাত্র ৪টি। আর ব্যাট হাতে রান করেন ৯৪। এবার আলো ছড়াতে পারবেন তো প্রত্যাবর্তনের সিরিজে?

টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে