টাচ নিউজ ডেস্ক: ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয় বলে মনে করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ড আর ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা। এসবের নেপথ্যের কারিগর ও উদ্দেশ্য একই। গ্রেনেড হামলার ঘটনার আজ ১৭ বছর অতিবাহিত হয়েছে। তৎকালীন প্রধানমন্ত্রী হিসেবে ২১ আগস্ট গ্রেনেড হামলার দায় বেগম খালেদা জিয়া এড়াতে পারেন না।

মঙ্গলবার (২৪ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বেগম আইভি রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটি এ সভার আয়োজন করে।

ADVERTISEMENT

হানিফ বলেন, পাকিস্তানি জায়ান্টরা জানত ১৯৭১ সালে তাদের যে পরাজয় হয়েছে, বঙ্গবন্ধু বেঁচে থাকলে তা থেকে তারা বেরিয়ে আসতে পারবে না কোনোদিন। বাংলাদেশের স্বাধীনতাকে কখনও হরণ করতে পারবে না। সে কারণে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সবাইকে হত্যা করা হয়েছিল। জীবিত ছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি দেশে ফিরে আসার পর আওয়ামী লীগের হাল ধরে নতুন পথ চলা শুরু করেছিলেন। সে পথ চলার মাধ্যমেই আজ বাংলাদেশের মানুষ নতুন করে স্বপ্ন দেখছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে