টাচ নিউজ ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে হোটেল ইন্টারকন্টিনেন্টালে স্থাপিত ‘মুজিব কর্নার’ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১১ ডিসেম্বর) হোটেলের মুজিব কর্নার ও ওয়াল ব্র্যান্ডিং (দেওয়াল চিত্র) উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধের অনেক ঘটনার সঙ্গে হোটেল ইন্টারকন্টিনেন্টালের নাম জড়িয়ে আছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির মুক্তির প্রশ্নে এই হোটেলে অনেক গুরুত্বপূর্ণ মিটিং করেছেন। এই কারণে হোটেলটির ঐতিহাসিক গুরুত্ব রয়েছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ তা বাস্তবায়ন হচ্ছে। ইতোমধ্যে আমরা খাদ্যে, বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। তথ্য প্রযুক্তিতে অনেক সাফল্য অর্জন করেছি। বহির্বিশ্বে দেশের মর্যাদা অনেক বৃদ্ধি পেয়েছে। আমরা এসডিজিতে সাফল্য পেয়েছি। আগামীতে এসডিজিতেও ভালো করব।

হোটেল ইন্টারকন্টিনেন্টালের এই কার্যক্রমের কারণে বিদেশি পর্যটকরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে পারবে জানিয়ে পর্যটন প্রতিমন্ত্রী বলেন, বিদেশি অতিথি যারা এই হোটেলে আসে, তাদের অনেক কৌতূহল থাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে। বঙ্গবন্ধুর স্মৃতি ধরে রাখার জন্য আজ মুজিব কর্নার স্থাপন করা হয়েছে। আমার বিশ্বাস, মুজিব এর মাধ্যমে বিদেশ থেকে আসা পর্যটকরা বঙ্গবন্ধু সম্পর্কে ও মুক্তিযুদ্ধে তার ঐতিহাসিক ভূমিকা সম্পর্কে জানতে পারবে।

পরে প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে হোটেলের কর্মকর্তা ও কর্মচারীদের রক্তদান কর্মসূচিও পরিদর্শন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, হোটেল ইন্টারকন্টিনেন্টালের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল কাইয়ুম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে