টাচ নিউজ ডেস্কঃ সম্প্রতি হিলিসহ আশপাশের জেলা-উপজেলাগুলোতে মোটরসাইকেল দুর্ঘটনার সংখ্যা বেড়েই চলেছে। সেই সাথে বাড়ছে হতাহতের ঘটনাও। তাই এই ধরনের দুর্ঘটনা কমিয়ে আনতে রংপুর রেঞ্জ ডিআইজির নির্দেশ ক্রমে বিভিন্ন জেলা উপজেলায় সড়কে-সড়কে অভিযান শুরু করেছে থানা পুলিশ ও ট্রাফিক পুলিশের যৌথ টিম। এর আওতায় মোটরসাইকেলে হেলমেট না পরা এবং ট্রাফিক আইন অমান্য করায় ৩৫ জনকে লক্ষাধিক টাকা জরিমানাও করা হয়েছে, দায়ের হয়েছে মামলা।

রোববার (৩ এপ্রিল) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত হিলি স্থলবন্দরের চারমাথা মোড় এবং পরে রাজধানী মোড়ে এই অভিযান চালানো হয়। এ সময় জরিমানার পাশাপাশি হেলমেট না পরায় এবং ট্রাফিক আইন অমান্য করায়, সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২ (১) ধারা মোতাবেক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দানকারী হাকিমপুর-ঘোড়াঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম শরিফ জানান, হেলমেট না পরায় এবং ট্রাফিক আইন অমান্য করায় ৩৫ জনের কাছ থেকে লক্ষাধিক টাকা জরিমানা অদায় করা হয়েছে। তিনি জানান, জরিমানা নয় মানুষকে সচেতন করাই ছিল তাদের লক্ষ্য।

তিনি বলেন, রংপুর ডিআইজি স্যারের নির্দেশে রংপুর বিভাগে সড়ক দুর্ঘটনা রোধে হেলমেট বিহীন মোটরসাইকেলের চালকদের বিরুদ্ধে একযোগে বিশেষ অভিযান চালানো হচ্ছে। হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের কোনো ছাড় দেয়া হবে না বলেও তিনি হুঁশিয়ারি দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে