টাচ নিউজ ডেস্কঃ দিনাজপুরের হিলিতে বৃষ্টির মতো ঝরছে কুয়াশা। তাপমাত্রা আরও কমে যাওয়ায় ও হিমেল বাতাসে তীব্র শীত অনুভূত হচ্ছে। এলাকাগুলোতে গত কয়েক দিনের তুলনায় আজ সব থেকে বেশি কুয়াশা পড়ছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) ভোর রাত থেকে বেলা ১১টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে ৫০ গজ দূরে থেকে কিছুই দেখা যাচ্ছে না। হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে সকল প্রকার যানবাহন। তবে দিনাজপুর জেলায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানান, বুধবার সকাল ৯ টায় দিনাজপুরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের সর্বনিম্ন দিনাজপুরে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এর আগে ভোর ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

তিনি জানান, আর দেশের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

তিনি আরও জানান, চলমান শৈত্যপ্রবাহটি দেশের বেশিরভাগ স্থান থেকে দূরীভূত হয়েছে। তবে দিনাজপুর, সৈয়দপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, নওগাঁ, রাজশাহী জেলায় শৈত্যপ্রবাহটি এখনও বিরাজ করছে। তবে শৈত্যপ্রবাহটির তীব্রতা কিছুটা কমে বর্তমানে এটি এখন মৃদু আকারে বয়ে যাচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে