টাচ নিউজ ডেস্ক: ২০১৬ সালের ১ জুলাই বাংলাদেশ এক ভয়াবহ ঘটনার সাক্ষী হয়েছিল। রাজধানী ঢাকার গুলশানে অবস্থিত হলি আর্টিজান বেকারিতে ওই দিন নির্মম জঙ্গি হামলা হয়েছিল। সেই হামলায় মোট ২৮ জন মানুষ নিহত হয়, যাদের মধ্যে ১৭ জন বিদেশী, ২ জন পুলিশ কর্মকর্তা এবং ৬ জন বন্দুকধারী।

হলি আর্টিজানের ওই হামলার ঘটনা নিয়ে বলিউডে নির্মিত হচ্ছে সিনেমা। নাম ‘ফারাজ’। প্রযোজনা করছে বলিউডের প্রথম সারির প্রতিষ্ঠান টি সিরিজ। বৃহস্পতিবার (৫ আগস্ট) একটি মোশন পোস্টার প্রকাশের মাধ্যমে সিনেমাটির ঘোষণা দেওয়া হয়েছে।

‘ফারাজ’ নির্মাণ করছেন হানসাল মেহতা। যিনি গত বছর ‘স্ক্যাম ১৯৯২’ ওয়েব সিরিজ নির্মাণ করে তাক লাগিয়ে দিয়েছেন বিশ্বকে। গত তিন বছর ধরে তিনি এই সিনেমা নির্মাণের পরিকল্পনা সাজাচ্ছিলেন। অবশেষে কাজটি শুরু করতে পেরে উচ্ছ্বসিত এ নির্মাতা।

হানসাল মেহতা বলেন, ‘ফারাজ’ একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি। এটা অত্যন্ত ব্যক্তিগত একটি গল্প যেটা আমি গত ৩ বছর ধরে আমি হৃদয়ে পুষে রেখেছি। এখানে গভীর মানবতা এবং সহিংস প্রতিকূলতার মধ্যেও বিজয়ের প্রসঙ্গ উঠে আসবে।

এদিকে এই সিনেমার মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন প্রয়াত শশী কাপুরের ছেলে জাহান কাপুর। বিষয়টি নিয়ে দারুণ উচ্ছ্বসিত তার চাচাতো বোন বলিউড তারকা কারিনা কাপুর। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘বড় পর্দায় তোমাকে দেখার অপেক্ষা আর সহ্য হচ্ছে না। তোমাকে নিয়ে আমরা গর্বিত।’

প্রসঙ্গত, গুলশানের হলি আর্টিজান হামলার ঘটনায় ফারাজ নামটি জড়িয়ে আছে। তার পুরো নাম ফারাজ আইয়াজ হোসেন। মাত্র ২০ বছর বয়সী এই মুসলিম বাংলাদেশী যুবক ওই হামলায় প্রাণ হারিয়েছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে