টাচ নিউজ ডেস্কঃ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে যাওয়ার সময় রোকেয়া নামের একটি ফেরিতে আগুন লেগেছে। আজ শনিবার ভোরের দিকে মাঝিকান্দি চ্যানেলে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিআইডব্লিউটিসি’র ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ জানান, প্রতিদিনের মত যাত্রী ও যানবাহন নিয়ে ফেরি রোকেয়া শিমুলিয়া ঘাট থেকে মাঝিকান্দি যাচ্ছিলো। মাঝিকান্দি চ্যানেলে প্রবেশের পর ফেরির একটি কক্ষে আগুণ লেগে যায়। সে সময় ফেরিতে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। তবে তাৎক্ষণিকভাবে ফেরির পাম্পের পানি দিয়ে ও অগ্নিনির্বাপক যন্ত্র দ্বারা আগুণ নেভানো হয়। যাত্রীরা অক্ষত ছিলেন। ফেরির ওই কক্ষের বিছানা, আসবাবপত্র পুড়ে যায়।

তিনি আরো জানান ভোর পৌনে ৫ টার দিকে ফেরি রোকেয়া ৩৫-৪০ টি গাড়ি ও তার যাত্রী, চালকদের নিয়ে শরীয়তপুরের মাঝিকান্দি ঘাটের দিকে যাচ্ছিলো। ফেরিটি সোয়া ৫ টার দিকে বড় নদী থেকে মাঝিকান্দি চ্যানেলে পৌঁছালে ক্যান্টিনের পাশের একটি তালাবদ্ধ কক্ষ থেকে আগুন ও ধোয়া বের হতে থাকে। পরে ফেরিতে থাকা পাম্প ও আগুন নেভানোর মেশিনের সাহায্যে আগুন নিয়ন্ত্রণ করা হয়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।ফেরি মাঝিকান্দি ঘাটে গিয়ে আনলোড করেছে। সেটি আবার যাত্রী ও যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাটেও এসেছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্ট সার্কিট অথবা কয়েলের আগুন থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলেও তিনি জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে