টাচ নিউজ ডেস্কঃ হংকংয়ের অনলাইন পোর্টাল স্ট্যান্ড নিউজের সাবেক ও বর্তমান ছয় সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। রাষ্ট্রদ্রোহী প্রকাশনার অভিযোগে পত্রিকা অফিসে ঢুকে তাদের ছয়জনকে গ্রেফতার করা হয় বলে দাবি হংকং প্রশাসনের।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজ বলছে, স্ট্যান্ড নিউজের বর্তমান এবং সাবেক মিডিয়া কর্মীদের লক্ষ্য করে অভিযানটি চালানো হয়। এবার দুই শতাধিক পুলিশ অফিসার অভিযানটি পরিচালনা করে সাংবাদিকদের গ্রেফতার করে।

প্রশাসনের পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে জানানো হয়, সাংবাদিকদের গ্রেফতারের পর এবার পত্রিকা অফিসটির প্রাসঙ্গিক তথ্য অনুসন্ধান ও মালামাল জব্দ করার অনুমোদন দেওয়া হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে স্ট্যান্ড নিউজের বর্তমান এবং সাবেক প্রধান সম্পাদকরাও আছেন। সেই সঙ্গে পপ তারকা গণতন্ত্রের আইকন ডেনিস হোকেও এবার গ্রেফতার করা হয়েছে বলে খবর প্রকাশ হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া একটি পোস্টে তিনি নিশ্চিত করে বলেছেন, আমাকে একই অভিযোগে গ্রেফতার করা হয়েছে। এবার সবাইকে ওয়েস্টার্ন ডিসট্রিক্ট থানায় নিয়ে যাওয়া হচ্ছে।

এ দিকে পুলিশের পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে বলা হয়, তারা যে ৩৪ থেকে ৭৩ বছর বয়সী তিনজন পুরুষ ও তিনজন নারীকে গ্রেফতার করেছে; এখন তাদের প্রত্যেকের বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে।

প্রতিবেদন অনুসারে, এখন পর্যন্ত যেসব লোককে গ্রেফতার করা হয়েছে- তাদের মধ্যে স্ট্যান্ড নিউজের প্রধান সম্পাদক প্যাট্রিক লামও একজন। লামকে তার বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে বেশকিছু গ্যাজেটও বাজেয়াপ্ত করা হয় বলে জানা যায়।

এছাড়া গ্রেফতারকৃতদের মধ্যে আরেকজন হলেন ডেপুটি অ্যাসাইনমেন্ট এডিটর রনসন চ্যান; যিনি হংকং সাংবাদিক সমিতির প্রধান হিসেবে দীর্ঘদিন যাবত দায়িত্ব পালন করছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে