টাচ নিউজ ডেস্কঃ সাভারে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের তিন বৈজ্ঞানিক কর্মকর্তা নিহতসহ আহতদের দেখতে হাসপাতালে গিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

রোববার (০৫ জুন) দুপুরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত রোগী ও নিহতের পরিবারের সঙ্গে দেখা করেন তিনি।

এসময় মন্ত্রীকে দেখে কান্নায় ভেঙে পরেন নিহতদের ও আহতদের পরিবারের স্বজনরা। তিনি নিহতের পরিবারের কাছে সমবেদনা প্রকাশ করেন। এছাড়া প্রতিটি রোগীর শয্যার পাশে গিয়ে খোঁজ-খবর নেন তিনি।

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, আমাদের দেশে এক একজন বিজ্ঞানী তৈরি করতে মানুষের যে কত অর্থ প্রয়োজন হয়, কত মানুষের টেক্সের টাকা, কষ্টের টাকা দিয়ে তাদের তৈরি করে একজন বিজ্ঞানী করা হয়েছে- তা বলা বাহুল্য। তাদের মধ্যে খুবই সিনিয়র একজন বিজ্ঞানী আর বাকি দুইজন মিডেল পয়েন্টের, তারা আজ মারা গেছেন। তাদের রিপ্লেসমেন্ট নাই আমাদের কাছে। এই দুঃখের কথা কাকে বলব।

তিনি বলেন, রাস্তা ঘাটে আমরা ঝুঁকি নিয়ে গাড়িগুলো চালাই সেই কারণে বলি হয় এসব মানুষসহ সাধারণরা। শুধু তাই নয় যারা দেশকে কিছু দিতে পারে সেই মানুষগুলোও দুনিয়া থেকে চলে যাচ্ছে। এটি খুবই দুঃখজনক ঘটনা। যারা পৃথিবী ছেড়ে চলে গেছেন তাদের আল্লাহ বেহস্ত নসিব করুন। এ কথা বলা ছাড়া তো এখন আমাদের আর কিছু নেই।

প্রসঙ্গ, ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়াপুর এলাকায় সকাল ৯টার দিকে দুটি বাস ও একটি ট্রাকের সংঘর্ষে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান, পূজা সরকার, কাউসার রাব্বি ও পরমাণু শক্তি কমিশনের বাসের চালক রাজিব হোসেন নিহত হয়েছেন। এ ঘটানায় বাসে থাকা আহত আরও ৩০ জন চিকিৎসাধীন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে