টাচ নিউজ ডেস্কঃ করোনার বিস্তার রোধে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনেও নেওয়া হয়েছে কঠোর সতর্কতামূলক ব্যবস্থা। স্বাস্থ্যবধি নিয়ে ফের নড়েচড়ে বসে কমলাপুর রেলওয়ে কর্তৃপক্ষ। এখন স্টেশন এলাকায় ‘নো মাস্ক, নো এন্ট্রি’ পরিপালন করা হচ্ছে। মাস্কবিহীন কেউ স্টেশনের ভেতরে প্রবেশ করতে পারছেন না। আবার যাত্রা শেষে স্টেশন থেকে মাস্ক ছাড়া কাউকে বের হতেও কড়াকড়ি করা হচ্ছে।

টিকিট ছাড়া প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে না। আবার যাত্রা শেষেও টিকিট যাচাই করা হচ্ছে। এই নিয়ম আগেও ছিল। ভ্রমণ শেষে টিকিট ছাড়া কোনো যাত্রীকে পেলেই ভাড়াসহ জরিমানা করা হচ্ছে।

স্বাস্থ্যবিধি মানার বিষয়ে সাধারণ যাত্রীদের হ্যান্ড মাইকে সচেতন করা হচ্ছে। কমলাপুর স্টেশনে প্রবেশের প্রধান ফটকের সামনে রাখা আছে হ্যান্ড স্যানিটাইজার। যাত্রীরা তা ব্যবহার করছেন। তবে হাত ধোয়ার ব্যবস্থা থাকলেও সেখানে কোনো সাবান দেখা যায়নি।

স্টেশনের সার্বিক পরিবেশ নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, স্টেশন এলাকায় গুটিকয়েক লোক মাস্কবিহীন থাকলেও বেশিরভাগই মাস্ক পরেছেন। হাত ধোয়ার পানি থাকলেও সাবান বা হ্যান্ডওয়াশ না রাখার বিষয়ে তিনি বলেন, হ্যান্ড স্যানিটাইজার রয়েছে, হাত ধোয়ার স্থানে সাবান রাখা হয়েছে, এখন সরবরাহ নেই। এরপরও আমরা স্টেশনের পক্ষ থেকে সবকিছু করছি। ঊর্ধ্বতনদের জানানো হয়েছে। আশা করছি দু/একদিনের মধ্যেই সব চলে আসবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে