টাচ নিউজ ডেস্ক: ভারতীয় দলের পরবর্তী কোচ কে হচ্ছেন, তা নিয়ে চলছে ব্যাপক আলোচনা। একের পর নাম জমা পড়েছে বিসিসিআইয়ের দপ্তরে। বর্তমান কোচ রবি শাস্ত্রী, মাহেলা জয়াবর্ধনে, গ্যারি কারস্টেন, টম মুডির মতো কোচসহ এখন পর্যন্ত নাকি দুই হাজার কোচের আবেদন জমা পড়েছে। এবার কোচের আলোচনায় ঢুকলেন দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

এক অনুষ্ঠানে ভারতীয় জাতীয় দলের কোচ হওয়ার বিষয়ে নিজের আগ্রহের কথা জানান সৌরভ। তবে এখন না হলেও বোর্ড চাইলে ভবিষ্যতে কোহলিদের কোচ হতে আপত্তি নেই তাঁর।

এ ব্যাপারে সৌরভ বলেন, ‘এই মুহূর্তে আমি অন্য কাজ নিয়ে ব্যস্ত। তাই আবেদন করা হয়নি। তবে ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আমি আগ্রহী। কিছু ব্যস্ততার মধ্যে সময় কাটছে সেগুলো মিটলে ভবিষ্যতে আবেদন করতেই পারি।’

অবশ্য চাইলেও এখন ভারতের কোচ হতে পারবেন না সৌরভ। কারণ বর্তমানে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। এ ছাড়া আইপিএলে দিল্লি ক্যাপিটালসের পরামর্শক হিসেবে কাজ করেছেন। ধারাভাষ্যও দিয়ে যাচ্ছেন। সব মিলিয়ে এখনই কোচ হওয়ার সুযোগ কম তাঁর।

তবে ভবিষ্যতে কোচ হওয়ার ব্যাপারে সৌরভ বলেন, ‘বর্তমানে আমি বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে আছি। দায়িত্বগুলো ঠিকমতো পালন করতে চাই। এরপর আমি ভারতের কোচ হওয়ার চেষ্টা করব। কোচ হিসেবে নির্বাচিত হব কি না, তা জানি না। তবে চেষ্টা অবশ্যই করব।’

এদিকে শোনা যাচ্ছে রবি শাস্ত্রীই নাকি আবার থাকতে চলেছেন ভারতীয় কোচের পদে। উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য অংশুমান গায়কোয়াড় জানিয়েছেন বর্তমান কোচকেই নাকি আবার রাখা হবে। ভারতীয় দলের বেশির ভাগ ক্রিকেটারই কোচ রবি শাস্ত্রীর কাজে খুশি। এই কারণেই তিনি প্রথম পছন্দ সবার। বোলিং কোচ ভরত অরুণও আবার আবেদন করেছেন। তবে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের চাকরি হয়তো থাকছে না।

বিসিসিআইয়ের সূত্রে খবর, জয়াবর্ধনের আবেদনের আশায় নাকি বসে ছিল কর্মকর্তারা। কিন্তু তিনি নাকি আবেদনই জমা দেননি। লঙ্কান সাবেক অধিনায়ক আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের কোচ। আপাতত সেখানেই কোচিং করাতে চান তিনি। তাই কোনো জাতীয় দলের কোচ হতে আগ্রহী নন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে