টাচ নিউজ ডেস্ক: কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেছে  সিলেট জেলা পুলিশ। রেখে

শনিবার (৩০ অক্টোবর) সকাল ১১টায়র `মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ এই প্রতিপাদ্যকে সামনে র‌্যালিটি অনুষ্ঠিত হয়।

দিবসের শুরুতে সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম আমন্ত্রিত অতিথিদের সঙ্গে নিয়ে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসের কার্যক্রম শুরু করেন। পরবর্তীতে শহীদ এসপি এম. শামসুল হক মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মাহফুজ আফজালের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশিং সিলেট জেলা কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সিলেট রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার।

এছাড়া উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম সরকারসহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কমিউনিটি পুলিশের সদস্য, সরকারি দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, কমিউনিটি পুলিশিং এর ধারণা উন্নত বিশ্বে বহু আগে থেকে প্রচলিত থাকলেও সময়ের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি এ কে এম শহীদুল হক, বিপিএম, পিপিএম এর ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশে দেরিতে হলেও এর প্রচলন করায় তাকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম সভাপতির বক্তব্যে সকলকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং সমাজ থেকে অপরাধ নির্মূলের লক্ষ্যে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে সিলেট জেলায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে ২০২০ সালে কমিউনিটি পুলিশিং সংক্রান্ত কাজের স্বীকৃতিস্বরূপ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা প্রদত্ত ক্রেস্ট ও সনদপত্র তুলে দেয়া হয়। পরে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালুকরণে অগ্রণী ভূমিকা রাখায় ওসমানীনগর থানার আনা মিয়াকে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য এবং কোম্পানীগঞ্জ থানার এসআই সুকোমল ভট্টাচার্যকে শ্রেষ্ঠ সিপিও হিসেবে বাংলাদেশ পুলিশের আইজিপি প্রদত্ত ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে