টাচ নিউজ ডেস্ক: শ্রমিক ইউনিয়ন নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদোত্তীর্ণ সেতু থেকে টোল আদায় বন্ধসহ ৫ দফা দাবি আদায়ে সিলেট বিভাগে চলছে পরিবহন ধর্মঘট।

সোমবার (২২ নভেম্বর) সকাল থেকে এই ধর্মঘট শুরু হয়েছে। সিলেট বিভাগ সড়ক শ্রমিক ফেডারেশন স্থানীয়ভাবে এই ধর্মঘটের ডাক দেয়। এর আগে তারা স্মারকলিপিসহ নানা কর্মসূচি পালন করেন।

পরিবহন ধর্মঘটের কারণে সিলেটে কোনো যানবাহনই চলছে না। এ কারণে সকাল থেকে বিভিন্ন স্থানে যাত্রীদের দুর্ভোগ লক্ষ করা যায়। সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় দূরপাল্লার যাত্রীরা আটকা পড়েন।

সকালে সিলেট শহরতলীর চন্ডিপুল এলাকায় অবস্থান নেন শ্রমিকদের একাংশ। এ সময় সিলেট সুনামগঞ্জ সড়কে চলাচলকারী যানবাহনগুলোকে বাধা দিতে দেখা যায়। এছাড়া; নগরীর চন্ডিপুল ও হুমায়ূন রশীদ চত্বর এলাকায় শ্রমিকরা অবস্থানে রয়েছে।

ধর্মঘট আহ্বানকারী শ্রমিকদের দাবি হচ্ছে: সিলেট জেলা অটোরিকশা চালক শ্রমিক জোটের ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা, সিলেটের আঞ্চলিক শ্রম দফতরের উপপরিচালককে প্রত্যাহার, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের ওপর দায়েরকৃত মামলাসমূহ প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদ উত্তীর্ণ শেরপুর, শেওলা, লামাকাজী, শাহপরাণ ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজি অটোরিকশসহ সকল প্রকার গাড়ির পার্কিং ব্যবস্থা করা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে