টাচ নিউজ ডেস্ক: জয় দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু করলো ভারত। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০-এ শনিবার ভারত ৪ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বিরাট কোহলির দল।

লডারহিলে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ভারত। ব্যাট হাতে নেমেই ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। ৮ রানে দুই ওপেনারকে হারায় তারা। ইনিংসের দ্বিতীয় বলে জন ক্যাম্পেবেলকে ভারতের স্পিনার ওয়াশিংটন সুন্দর ও ১২তম বলে এভিন লুইসকে প্যাভিলিয়নে ফেরত পাঠান পেসার ভুবেনশ্বর কুমার। দু’ওপেনারই শুন্য রানে আউট হন।

শুরুতেই দুই ওপেনারকে হারানোর পর দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেন উইটেরক্ষক নিকোলাস পুরান ও কাইরন পোর্লাড। তবে এই জুটি ২০ রানের বেশি যোগ করতে পারেনি। ১টি চার ২টি ছক্কায় ব্যক্তিগত ২০ রানে নবদ্বীপ সাইনির শিকার হন পুরান।

দলীয় ২৮ রানে পুরানের বিদায়ের পর ওয়েস্ট ইন্ডিজের অন্যান্য ব্যাটসম্যানরা যাওয়া আসার মিছিল শুরু করেন। ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে দু’অংকের কোটা স্পর্শ করতে পারছিলো না ওয়েস্ট ইন্ডিজের পরের দিকের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ৯৫ রানের সংগ্রহ পায় ক্যারিবীয়রা। এটি সম্ভব হয়েছে পোর্লাডের বুদ্ধিদীপপ্ত ব্যাটিং-এ। এক প্রান্ত আগলে ২টি চার ও ৪টি ছক্কায় ৪৯ বলে ৪৯ রান করেন তিনি। ১৭ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন সাইনি।

জবাবে ভালো শুরু করতে পারেনি ভারতও। দলীয় ৪ রানেই বিদায় নেন ১ রান করা ওপেনার শিখর ধাওয়ান। এরপর বড় জুটি গড়ার চেষ্টা করেছিলেন রোহিত শর্মা ও অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু রোহিতের আউটে বড় জুটি হয়নি। সুনিল নারাইনের বলে আউট হওয়ার আগে ২টি করে চার-ছক্কায় ২৫ বলে ২৪ রান করেন রোহিত।

রোহিতের বিদায়ের পর উইকেটে গিয়ে শূন্য রানেই বিদায় নেন ঋসভ পান্থ। ফলে ৩২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। এরপর ১৯ রান করে দলের জয়ের পথ সহজ করে ফেলেন কোহলি ও মনিষ পান্ডিয়া। মাঝে ক্রুনাল পান্ডিয়াও ১২ রানে থামলে সহজ জয়কে সময়ক্ষেপন করে অর্জন করে ভারত। রবীন্দ্র জাদেজা ১০ ও ওয়াশিংটন সুন্দর ১ রানে অপরাজিত থেকে ভারতের জয় নিশ্চিত করেন।
সূত্র : এএফপি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে