টাচ নিউজ ডেস্ক: দুর্নীতি প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত পদক্ষেপ নিয়েছেন । টেন্ডারবাজ-চাঁদাবাজ যে দলেরই হোক ছাড় দিচ্ছেনা বর্তমান সরকার বলে মন্তব্য করেছেন সাবেক ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা জসিম উদ্দিন। তিনি গতকাল টাচ নিউজ২৪.কমের সাথে এক একান্ত আলোচনায় এ মন্তব্য করেন।
তিনি বলেন, সন্ত্রাস নির্মূল ও দুর্নীতি দমনে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। কঠোর হাতে সন্ত্রাসীদের মূলোৎপাটনের লক্ষ্যে দিন-রাত সড়ক ও নৌপথে আধুনিক প্রযুক্তি ব্যবহারসহ টহল ও নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়া দুর্নীতির বিষয়েও বর্তমান সরকার যুগোপযোগী ও কার্যকর ভূমিকা পালন করছে।
তিনি আরও বলেন, বর্তমানে সারা দেশে ক্যাসিনো, মাদক নির্মূল অভিযানে সরকারের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে জনগণের কাছে। দুর্নীতিচক্র ভেঙে দিতে হবে- এটা প্রধানমন্ত্রীর স্পষ্ট উচ্চারণ। দুর্নীতি দূর করতে হলে সাধারণ মানুষকেও সততার চর্চা বাড়াতে হবে ও দুর্নীতিবাজদের কঠিন শাস্তি নিশ্চিত করতে হবে। তবেই দুর্নীতির রাশ টেনে ধরা যাবে।
তিনি বলেন, সবাইকে দেশাত্মবোধে বলীয়ান হতে হবে। শিক্ষার মাধ্যমে এই বোধকে শাণিত করার ব্যবস্থা করতে হবে। এ কাজ একার পক্ষে সম্ভব নয়। মিলিতভাবে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে হবে। জাতীয় নেতৃত্ব অবশ্যই লোভহীন হবে। সব পর্যায়ে ডিজিটাল ব্যবস্থার প্রয়োগও দুর্নীতি হ্রাসে সহায়ক হবে।
জসিম উদ্দিন বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে দেশ ছিল তলাবিহীন ঝুড়ি। প্রধানমন্ত্রী প্রায় এগারো বছর ধরে নিরলসভাবে কাজ করছেন দেশকে উন্নত করার জন্য। গুটিকয়েক দুর্নীতিবাজের জন্য প্রধানমন্ত্রীর সাফল্য ভূলুণ্ঠিত হতে পারে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে