টাচ নিউজ ডেস্ক:   জনপ্রিয় সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের বিরুদ্ধে অপপ্রচার, ষড়যন্ত্র নতুন কোন বিষয় নয়।  এবার কুয়েতকেন্দ্রিক একটি মহল এবং বাংলাদেশের একটি মহল যৌথভাবে পাপুল বিরোধী অপপ্রচারে নেমেছে। তাকে বিব্রত করতে এ ষড়যন্ত্র করছে একটি চক্র।

ষড়যন্ত্রকারীদের প্রকাশিত সংবাদ মতে কাজী শহীদ ইসলাম পাপুল এমপি মানব পাচারের মাধ্যমে ১৪০০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এইসব অখ্যাত নামসর্বস্ত্র সংবাদকে পুঁজি করে বাংলাদেশের একটি দৈনিক পত্রিকা “মানবপাচারে ১৪০০ কোটি টাকার কারবার কুয়েত থেকে লাপাত্তা বাংলাদেশের এমপি” শিরোনামের শীর্ষ সংবাদ প্রকাশ করে। তবে পররাষ্ট্র মন্ত্রী জানায়, এটি একটি ফেক নিউজ।

ঘটনা বিশ্লেষণ করে পাওয়া যায় যথেষ্ট কারণেই এ মিথ্যে অপপ্রচার করেছে ষড়যন্ত্রকারীরা। পাপুল প্রতিষ্ঠিত কুয়েতের বিখ্যাত কোম্পানী মারাফিয়া কুয়েতিয়া গ্রুপ অফ কোম্পানীজ কুয়েতের সবচেয়ে বড় কোম্পানীর একটি। মারাফি কুয়েতিয়া গ্রুপ এই পর্যন্ত ১৬ হাজার কোটি টাকার প্রজেক্ট সম্পন্ন করে।

সূত্র জানায়, বছরের পর বছর কাজী পাপুলের ব্যবসায়ী পলিসির সাথে প্রতিযোগিতায় না টিকে তারা ষড়যন্ত্র এবং অপপ্রচারের পথ বেছে নিয়েছে। কুয়েতের এই মহলটি বাংলাদেশের রায়পুর লক্ষ্মীপুর কেন্দ্রীক পাপুল বিরোধীদের সাথে হাত মিলিয়ে যৌথ অপপ্রচারে নামে।

একটি পত্রিকা তাদের সংবাদের শুরুতেই উল্লেখ করেছে “কুয়েতে মানব পাঁচারের হাজার কোটি টাকার কারবারে অভিযুক্ত সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের নাম এসেছে। কুয়েতের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট সিআইডির অভিযানে মুখে বাংলাদেশের এই এমপি কুয়েত ছেড়েছেন”। পত্রিকার প্রকাশিত এই সংবাদকে হিংসাপূর্ণ ও ষড়যন্ত্রমূলক কার্যকলাপের অংশ হিসেবে উল্লেখ করেছে কুয়েতস্থ বাংলাদেশ মিশনের এক কর্মকর্তা।

নাম প্রকাশ না করা শর্তে বাংলাদেশ দূতাবাসের ঐ কর্মকর্তা জানান, পত্রিকাটি আমাদেরকে জিজ্ঞাসাবাদের সময় একজন এমপির নাম এসেছে বলে উল্লেখ করলে আমরা তাদেরকে জানাই এখানকার প্রতিবেদনে বা পত্র-পত্রিকার কোন এমপির নাম উল্লেখ করা হয়নি। কথা প্রসঙ্গে পত্রিকাটি কুয়েতে একজন এমপি ব্যবসায় করেছেন উল্লেখ করলে আমরা তাদের বলি যে, এখানে একজন মাননীয় সংসদ সদস্য সুনামের সাথে বড় ধরনের ব্যবসায় জড়িত আছেন। যদি এই পত্রিকাটি তাদের প্রকাশিত প্রতিবেদনে তাকে (এমপিকে) নির্দেশ করে থাকে তাহলে আমরা মনে করি এটি ব্যবসায়ের প্রতি হিংসান্বিত হয়ে ষড়যন্ত্রমূলক কার্যকলাপেরই অংশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে