টাচ নিউজ ডেস্কঃ আগামী সংসদ অধিবেশনে গণমাধ্যমকর্মী (চাকরি শর্তাবলী) আইন উত্থাপন করা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, সাংবাদিকদের দীর্ঘদিনের দাবি ‘গণমাধ্যমকর্মী আইন’ প্রণয়নে ইতোমধ্যে আইনমন্ত্রী স্বাক্ষর করেছেন। আশা করছি, আগামী সংসদ অধিবেশনে আমরা এটি নিয়ে যেতে পারব।

রোববার (২ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে চট্টগ্রাম সাংবাদিক ফোরাম, ঢাকা আয়োজিত মিলনমেলা ও বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আইনটি পাস হলে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া বিশেষ করে অনলাইন, টেলিভিশন, রেডিওসহ সব স্তরের সাংবাদিকদের আইনি সুরক্ষা হবে।

তথ্যমন্ত্রী বলেন, এই আইনে সাংবাদিকদের ন্যূনতম কী যোগ্যতা হওয়া উচিত তাও ঠিক করে দেওয়া হবে। না হলে ভুয়া সাংবাদিক রোধ করা যাবে না। এ বিষয়টি নিয়ে আমরা প্রেস কাউন্সিলে বসেছি। নতুন চেয়ারম্যানকে বলেছি, এ বিষয়ে একটা খসড়া তৈরি করতে। এটি হলে তখন আর যে কেউ সাংবাদিক হতে পারবে না, শৃঙ্খলা ফিরে আসবে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা কামালের সভাপতিত্বে সভায় প্রধানমন্ত্রীর সাবেক তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, যুগান্তর সম্পাদক ও প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী, সাধারণ সম্পাদক শাহিন উল আলম চৌধুরীসহ বিভাগের নেতারা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে