টাচ নিউজ ডেস্কঃ কদিন করে শীতে জবুথবু থাকার পর আজ একটু আলোর মুখ দেখছে দেশবাসী। ইতোমধ্যেই কাটতে শুরু করেছে শৈত্যপ্রবাহ। সেসঙ্গে দেখা দিয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। আবহাওয়ার পূর্বাভাস বলছে, খুলনাসহ চার বিভাগে হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বর্তমানে অবস্থান করছে হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায়। অন্য দিকে দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া গণমাধ্যমকে বলেন, আগামী বুধবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ সময় মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও উত্তর পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, দেশের দক্ষিণাঞ্চলে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং অন্যত্র তা সামান্য বাড়াতে পারে। একইসঙ্গে সামান্য বৃদ্ধি পেতে পারে দিনের তাপমাত্রা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে