টাচ নিউজ ডেস্ক: করোনা মহামারিতে সায়ংকালে দিয়েই শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা । ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে ঢাকাশ্বেরী মন্দিরসহ বড় বড় পূজামণ্ডপগুলোতে কঠোর স্বাস্থ্যবিধি মেনে পূজা-অর্চনার নির্দেশনা দেওয়া হলেও মানা হচ্ছে না বিধিনিষেধ। সরেজমিনে দেশের প্রধান পূজামণ্ডপ ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে দেখা যায়, প্রবেশ পথে নিরাপত্তার ব্যবস্থা থাকলেও তাপমাত্রা মাপার কোনো যন্ত্র রাখা হয়নি। নেই হাত ধোয়ার জন্য সাবান-পানির ব্যবস্থাও।

সোমবার (১১ অক্টোবর) সকালে  মন্দির এলাকায় গিয়ে দেখা যায়, পূজা অর্চনা করতে আসা অনেকের মুখেই মাস্ক নেই। করোনা সংক্রমণ প্রতিরোধে পূজামণ্ডপগুলোতে আরোপিত বিধিনিষেধের মধ্যে পুরোহিত বা ঠাকুররা এবং উপস্থিত পূজারিদের অবশ্যই মাস্ক পরার কথা থাকলেও সেটা চোখে পড়েনি। করোনাকালে ঢাকেশ্বরী মন্দিরে পূজা উদযাপনে স্বাস্থ্যবিধির এমন ঢিলেঢালা চিত্রই চোখে পড়ে।

গত বুধবার (৬ অক্টোবর) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের জারি করা এক জরুরি সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিটি মন্দিরের প্রবেশপথে সাবান-পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখা এবং প্রয়োজনে তাপমাত্রা মাপার জন্য থার্মার স্ক্যানার রাখার কথা বলা হয়। তবে পূজার প্রথম দিনের সকালে মণ্ডপগুলোতে সেরকম কোনো ব্যবস্থাই নজরে আসেনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে