টাচ নিউজ ডেস্ক: দেশজুড়ে  শুরু হয়েছে করোনাভাইরাসের গণ টিকাদান কর্মসূচির আওতায় দ্বিতীয় ডোজ প্রদান। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া এ কর্মসূচি চলবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত।

আজ সকাল ৯টা থেকে সারাদেশে ৪ হাজার ৬০০টি ইউনিয়নে, ১ হাজার ৫৪টি পৌরসভার পাশাপা‌শি সিটি করপোরেশন এলাকার ৪৩৩টি ওয়ার্ডে এই কার্যক্রম শুরু হয়েছে। চলবে প্রতি‌দিন বিকেল ৩টা পর্যন্ত।

রাজধানীর কলাবাগান থানা ১৬ নম্বর ওয়ার্ড ক‌মিউনি‌টি সেন্টারে গি‌য়ে দেখা গে‌ছে, এখানে মডার্নার দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হচ্ছে। সকাল থে‌কে দীর্ঘলাইন ধ‌রে পুরুষ এবং নারীরা টিকা নি‌চ্ছেন। সকাল থে‌কে মডার্নার দ্বিতীয় ডোজ দেওয়া হ‌য়ে‌ছে ২ শতা‌ধিক মানুষ‌কে। দেওয়া হ‌বে ৭২৫ জন‌কে। সারা‌দি‌নে ৪১৬ জন পুরুষ এবং ৩০৯ জন নারীকে টিকা দেওয়া হ‌বে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন এখানকার দা‌য়ি‌ত্বে থাকা ব্র্যাককর্মী শা‌হিনুর রহমান।

গণ‌টিকা কর্মসূ‌চি বিষ‌য়ে স্বাস্থ্য অধিদপ্ত‌রের পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. রো‌বেদ আ‌মিন বলেন, গত ৭ আগস্ট থেকে ক্যাম্পেইনের মাধ্যমে প্রান্তিক জনগণকে ভ্যাকসিনেশনের আওতায় আনার কার্যক্রম শুরু হয়েছে। এই ক্যাম্পেইনের মাধ্যমে ৩২ লাখ মানুষকে টিকার আওতায় নিয়ে আসা হ‌বে।

তি‌নি ব‌লেন, যারা প্রথম ডোজ ক‌রোনার টিকা নি‌য়ে‌ছেন, তা‌দের প্রত্যে‌কেই দ্বিতীয় ডোজ দি‌তে পার‌বেন। পর্যাপ্ত টিকা মজুত আছে। এ নি‌য়ে কো‌নো সমস্যা নেই।

উল্লেখ্য, এখন পর্যন্ত ১ কোটি ৯৯ হাজারের অধিক মানুষকে প্রথম ডোজ টিকা দেওয়া সম্পন্ন হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে