টাচ নিউজ ডেস্ক: পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে বিক্রি করা অগ্রিম টিকিটের যাত্রা শুরুর প্রথম দিনে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা গেছে, ঘরমুখী যাত্রীদের ভিড়। ট্রেনগুলোর সময়সূচি মোটামুটি ঠিক থাকায় যাত্রীদের তেমন ভোগান্তিতে পড়তে হচ্ছে না। আন্তঃনগর ট্রেনগুলোতে ভিড় থাকলেও তা উপচেপড়া ভিড় ছিল না।

গত ২৯ জুলাই যারা ট্রেন ও বাসের আগাম টিকিট কিনেছেন, তারাই বুধবার প্রথমদিনে বাড়ি ফেরা শুরু করেছেন। মূলত বুধবার থেকে রেল-বাসের ঈদ সেবা শুরু হলো। অবশ্য সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে মঙ্গলবার দিবাগত রাত থেকেই বিভিন্ন গন্তব্যের লঞ্চ ছেড়ে গেছে। বুধবার ভোরেও অনেক লঞ্চ ঘাট ছেড়ে গেছে।

তবে সরকারি-বেসরকারি দপ্তর খোলা থাকায় যাত্রীদের ভিড় এখনো কম। বৃহস্পতিবারও অফিস-আদালত খোলা, তবে বিকেল থেকে যাত্রীদের ভিড় বাড়তে পারে।

রাজধানীর শ্যামলী, কল্যাণপুর ও গাবতলীর বিভিন্ন বাস কাউন্টারে গিয়ে দেখা গেছে, পরিবার-পরিজন নিয়ে বাসের অপেক্ষা করছেন অনেকে। কেউ কেউ করছেন টিকিটের খোঁজ। উত্তরবঙ্গে বাস চলাচলে এবার তেমন ঝুঁকি নেই যাত্রীদের। সময়মতো বাস আসছে। কিন্তু দক্ষিণবঙ্গের বাসগুলোকে ফেরিঘাটে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।সম্পাদনা: অশোকেশ রায়

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে