টাচ নিউজ ডেস্ক:  দীর্ঘ আঠারো মাস পর খুললো বিশ্ববিদ্যালয় হল। মঙ্গলবার ( ৫ অক্টোবর) সকাল থেকে হলে আসতে শুরু করে শিক্ষারর্থীরা।

শিক্ষার্থীর পদচারণায় আজ মুখরিত বিশ্ববিদ্যালয়ের সবুজ মাঠ। ক্যাম্পাসে যেন আজ শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পুরোনো শিক্ষার্থীরা ফিরছেন নতুন এক ভিন্ন পরিবেশে। যেন করোনার থাবায় চুপসে যাওয়া বিশ্ববিদ্যালয়ে আবারও নতুন করে জীবন ফিরে পেয়েছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ঘুরে দেখা গেছে, পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী সকাল ৮টা থেকে স্বাস্থ্যবিধি মেনে হলগুলোর প্রাধ্যক্ষ ও হাউজ টিউটরদের তদারকিতে ন্যূনতম একডোজ ভ্যাকসিনের সনদ ও বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র দেখিয়ে স্বাস্থ্যবিধি মেনে হলে উঠছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ঘুরে একই চিত্রের দেখা মেলে— বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শিক্ষার্থীরা হলে উঠছেন। শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন পর হলে আসতে পেরে তারা আনন্দিত। খানিক আবেগ ও উচ্ছ্বাসে অচলায়তন ভাঙার অংশ হয়েছেন শিক্ষার্থীরা।

হলগুলোর প্রবেশ পথে দাঁড়িয়ে শিক্ষার্থীদের মাঝে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করেন হলগুলোর প্রাধ্যক্ষ ও হাউজ টিউটররা। ফুল হাতে শিক্ষার্থীদের বরণ করতে দেখা গেছে শিক্ষকদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে