লন্ডন প্রতিনিধি: বাংলাদেশের স্থপতি, স্বাধীনতা সংগ্রামের অমর নায়ক, জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে, যুক্তরাজ্য বঙ্গবন্ধু সৈনিক লীগ এক আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে।

গত ১৭ই আগষ্ট সন্ধ্যায় পুর্ব লন্ডনের ম্যানর পার্কে আয়োজিত এই শোক সভায় প্রথমেই ১৫ই আগষ্ট শোক দিবসে, নিহত সকলের রুহের মাগফেরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। সভাপতি আক্তার হোসেন বেপারী, সহ সভাপতি মামুনুর রশিদ, নাহিদুল শেখ, হাসান ঈমাম, সাইফুল হোসেন জুয়েল, হাকিম শিকদার সভায় উপস্থিত ছিলেন। রাজু আহমেদ ও সম্পাদক জনাব আবুজাফর মো: সাঈদ অনুষ্ঠানটি উপস্থাপনা করেন। জাতির জনক মুজিবুর রহমানকে নিয়ে লেখা স্বরচিত কবিতা পাঠ করেন, কবি লিপি হালদার।

আলোচনায় বক্তারা তুলে ধরেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমানের অবদান এবং ১৫ই আগষ্ট কাল রাতে যে নৃশংসতায় মুজিবুর রহমান ও তার পরিবারের অন্যান্য সদস্যদের হত্যা করা হয়, বাংলা থেকে মুজিবুর রহমানকে মুছে ফেলবার অপচেষ্টায়, সে কথা। পরবর্তীতে বি এন পি ক্ষমতায় এলে, জাতির পিতার হত্যাকান্ডের বিচারকে কিভাবে বানচালের চেষ্টা করা হয় উঠে আসে তা তুলে ধরেন বক্তারা। তবে আদর্শিক নেতা, জাতির জনক শেখ মুজিবুর রহমানের হত্যার বিচার, কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা করতে পারাতে ধন্যবাদ জ্ঞাপন সহ, যে সকল দন্ডপ্রাপ্ত আসামীরা অন্যান্য দেশে রয়েছেন , তাদেরকে ফিরিয়ে এনে অতিসত্বর রায় কার্যকর করাতে জোড় দেন বক্তারা।

সভায় আরো উপস্থিত ছিলেন, নিউহ্যাম কাউন্সিলের কাউন্সিলর, মুজিবুর রহমান জসিম, কিতন শিকদার প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে