টাচ নিউজ ডেস্কঃ দক্ষিণ এশিয়ার দেশ ভারতের সবচেয়ে ধনী শিল্পগোষ্ঠী রিলায়েন্সের শীর্ষ নেতৃত্ব তরুণদের হাতে তুলে দিতে চাইছেন মুকেশ আম্বানি। সেক্ষেত্রে নিজেও প্রতিষ্ঠানটির শীর্ষপদ থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছেন এই ধনকুবের। আম্বানির পর রিলায়েন্সের শীর্ষপদে তার তিন সন্তানের মধ্য থেকে কাউকে দেখা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ভারতীয় মিডিয়া এনডিটিভির প্রতিবেদন অনুসারে, ৬৪ বছর বয়সী মুকেশ আম্বানি আগে কখনোই দেশটির শীর্ষ শিল্পগোষ্ঠীর নেতৃত্বে পরিবর্তন নিয়ে কথা বলেননি। গেল মঙ্গলবার রিলায়েন্সের ফ্যামিলি ডেতে প্রথমবারের মতো প্রসঙ্গটি নিয়ে নিজের আগ্রহের কথা প্রকাশ করেছেন তিনি।

বিশ্বের অন্যতম শীর্ষধনী খ্যাত এই ব্যক্তি মনে করেন, বড় স্বপ্ন এবং অসম্ভব দর্শনীয় লক্ষ্য অর্জনে প্রয়োজন সঠিক মানুষ ও সঠিক নেতৃত্ব। রিলায়েন্স এখন অতিগুরুত্বপূর্ণ নেতৃত্ব হস্তান্তর প্রক্রিয়ার মধ্যে রয়েছে।

তিনি বলেছেন, আমিসহ সব সিনিয়রের উচিৎ এখন দক্ষ, দায়িত্ববান এবং প্রতিশ্রুতিশীল তরুণদের হাতে নেতৃত্ব সমর্পণ করা। আমাদের উচিৎ তাদের দিকনির্দেশনা দেওয়া এবং তাদের সক্রিয় করা, উৎসাহ দেওয়া, তাদের ক্ষমতা বাড়ানো…। এসবের পাশাপাশি ভালো কাজ করলে পেছনে থেকে তাদের সাধুবাদ জানানো।

যদিও ঠিক কবে নাগাদ রিলায়েন্সের এই নেতৃত্বে পরিবর্তন আসতে পারে তা নিশ্চিত করে বলেননি মুকেশ আম্বানি। এমনকি তার পরে প্রতিষ্ঠানটির শীর্ষপদে কে বসবেন সেটিও বলা হয়নি।

উল্লেখ্য, ভারতীয় এই ধনকুবেরের বর্তমানে তিন সন্তান- আকাশ, ইশা এবং অনন্ত। তাদের প্রসঙ্গে আম্বানির বক্তব্য, আমার সন্দেহ নেই যে তারা (আকাশ, ইশা ও অনন্ত) পরবর্তী প্রজন্মের নেতা হিসেবে রিলায়েন্সকে আরও উচ্চতায় নিয়ে যাবে। তাদের মধ্যে আমি একই স্ফুলিঙ্গ ও সম্ভাবনা দেখেছি, যা আমার বাবার মধ্যে ছিল। এটি ভারতের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদান রাখার পাশাপাশি লাখ লাখ মানুষের জীবন বদলে দিয়েছে।

তিনি আরও বলেন, আসুন, আমরা সবাই তাদের সৌভাগ্য কামনা করি, যেন রিলায়েন্সকে আরও সফল করে তোলা যায় এবং আরও বেশি প্রশংসা পাওয়া যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে