টাচ নিউজ ডেস্ক: রাজধানীর সাইন্সল্যাব মোড়ে সড়ক গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবিতে অবরোধ করেছে শিক্ষার্থীরা। এছাড়া বকশিবাজার মোড়ে অবস্থান নিয়ে সরকারিভাবে হাফ ভাড়ার প্রজ্ঞাপন জারি করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন আরেকদল শিক্ষার্থী।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল ১১টার দিকে প্রথমে বকশিবাজার মোড়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অবস্থান কর্মসূচি পালন শুরু করে শিক্ষার্থীরা।

অন্যদিকে দুপুর সাড়ে ১২টার দিকে সিটি কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজসহ আশেপাশের কয়েকটি কলেজের শিক্ষার্থীরা সাইন্সল্যাব মোড়ে সড়ক অবরোধ করে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, এর আগে সড়ক আন্দোলনেও শিক্ষার্থীদের দাবি ছিল হাফ ভাড়া নিশ্চিত করা। কিন্তু দীর্ঘদিনেও তা বাস্তবায়ন হয়নি। তাই নিজেদের দাবি আদায়ে বাধ্য হয়েই শিক্ষার্থীরা সড়কে নামতে হয়েছে।

তারা জানান, তেলের দাম বাড়ানোর পর বাস ভাড়া বাড়ানো হয়। এরপর হাফ ভাড়া নিতে চাচ্ছে না পরিবহন মালিক-শ্রমিকরা। এতে শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন পরিবহনের খারাপ আচরণও করা হচ্ছে।

এ সময় গণপরিবহনগুলোতে ছাত্রী ও নারীদের হয়রানি বন্ধ করতেও দাবি জানানো হয়। বলা হয়, এখন বাস ভাড়া নিয়ে বিতণ্ডা হচ্ছে, নারী শিক্ষার্থীদের বাস থেকে নামিয়ে দিচ্ছে। তাই শিক্ষার্থীদের জন্য দ্রুত বাস ভাড়া অর্ধেক করার পাশাপাশি অবাধ ও নিরাপদ যাত্রা নিশ্চিত করতে হবে।

এদিকে, অনাকাঙিক্ষত ঘটনা এড়াতে সাইন্সল্যাব মোড়ে পুলিশ অবস্থান করছে। আর বকশিবাজার থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে নীলক্ষেতে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে