টাচ নিউজ ডেস্কঃ রাজধানীর মোহাম্মদপুরের বছিলায় মঙ্গলবার (২৫ জানুয়ারি) নির্মাণাধীন একটি ড্রেন পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তখন তিনি ড্রেনের ভেতর বাঁশের খুঁটি এবং আবর্জনা আছে কি না তা দেখতে ড্রেনে নামেন। মেয়রের এমন একটি ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

এ বিষয়ে বুধবার (২৬ জানুয়ারি) জাগো নিউজসহ কয়েকজন সাংবাদিকের সঙ্গে কথা বলেন মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, ‘আমি দেখেছি, আমাদের ঠিকাদাররা মাঝে মধ্যে ড্রেনের ছাদ ঢালাই দিয়ে বাঁশের খুঁটি রেখে যায়। কারণ ওই বাঁশ খুলতে সময়, শ্রমিক, টাকা বেশি লাগে। অথচ বর্ষা মৌসুমে বাঁশের খুঁটিতে ময়লা-আবর্জনা আটকে নগরে জলাবদ্ধতা সৃষ্টি হয়।’

তিনি বলেন, ২০১৯ সালে আমি যখন মেয়র নির্বাচিত হই, তখন বলেছিলাম, আমি হঠাৎ ড্রেন নির্মাণ কার্যক্রম দেখতে যাব। ওই সময় এমন কয়েকটি আলামত পেয়েছি। তাই সংশ্লিষ্ট ঠিকাদারের বিল আটকে দিয়েছিলাম। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৫ জানুয়ারি) মোহাম্মদপুরে একটি নির্মানণাধীন ড্রেন পরিদর্শন করেছি। দেখেছি ড্রেনের ভেতর কোনো বাঁশ বা আবর্জনা আছে কি না। কারণ ড্রেনের ভেতর কী কাজ হয়, বাইরে থেকে তা দেখা এবং বোঝা যায় না।

মেয়র আতিকুল ইসলাম বলেন, নির্মাণাধীন ড্রেন পরিদর্শন নিয়মিত করবো। আমি মেয়র নির্বাচিত হয়েছি, চেয়ারে বসে থাকার জন্য নয়। তাই কোথাও ড্রেনে বাঁশ দেখতে পেলে ঠিকাদারকে কালো তালিকাভুক্ত করা হবে। ওই ঠিকাদারকে দিয়ে কোনো কাজ করানো হবে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে