টাচ নিউজ ডেস্কঃ ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরুর প্রতিবাদে যুক্তরাষ্ট্র ও কানাডার একাধিক অঙ্গরাজ্যে রুশ মদ বিক্রিতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সেখানে রুশ মদের পরিবর্তে ইউক্রেনের মদ বিক্রি শুরু করা হয়েছে।

ব্রিটিশ মিডিয়া বিবিসি নিউজের প্রতিবেদনে জানানো হয়, যুক্তরাষ্ট্রের ওহাইও এবং উটাহ অঙ্গরাজ্যে রাশিয়ার ভদকা ও অন্য অ্যালকোহল জাতীয় পানীয় বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। এদিকে প্রায় একই সিদ্ধান্ত নিয়েছে কানাডার তিনটি অঙ্গরাজ্য।

কানাডার ওন্টারিও, ম্যানিটোবা ও নিউ ফাউন্ডল্যান্ডে সরকারি মদের দোকান থেকে রুশ পানীয় সরিয়ে নেওয়ার ঘোষণা দেওয়া হয়। এছাড়া বেশকিছু মার্কিন শহরে বারে এরই মধ্যে রুশ সুরার পরিবর্তে ইউক্রেনীয় ভদকাকে অগ্রাধিকার দিতে শুরু করেছে।

যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ারের গভর্নর ক্রিস সুনুনু জানিয়ে দেন রাশিয়ান ব্র্যান্ড এবং রাশিয়ায় তৈরি কোনো মদ আর সেখানে বিক্রি করা যাবে না। রাশিয়ার মদ বয়কটের কথা জানিয়েছে ওহায়োও।

উল্লেখ্য, ২০২১ সালে কানাডা প্রায় ২৯ কোটি টাকার রাশিয়ান ভদকা আমদানি করেছে। স্ট্যাটসস্কান এবং হুইস্কি পর কানাডার সুরাপ্রেমীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় মদ রাশিয়ান ভদকা। যুদ্ধের আবহে আপাতত সেই সুরাপ্রেম থেকে বঞ্চিত হবেন কানাডার মানুষ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে