টাচ নিউজ ডেস্ক: পাঁচ থেকে ১১ বছরের শিশুদের জন্য ফাইজার ও বায়োটেক’র তৈরি করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন দেওয়ার সুপারিশ করার পক্ষে ভোট দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সরকার কর্তৃক গঠিত একটি কমিটি। খবর বিবিসি।

গতকাল মঙ্গলবার (২৬ অক্টোবর) এই ভোট দেওয়া হয়েছে। দেশটির ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) বিশেষজ্ঞরাও এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। এতে করে আগামী কয়েক সপ্তাহের মধ্যে এই ভ্যাকসিনটির অনুমোদন পাওয়ার পথ তৈরি হলো।

এই সিদ্ধান্তটি এখন এফডিএ এবং সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) থেকে অনুমোদন পাওয়ার অপেক্ষায় রয়েছে। আগামী ২ নভেম্বর এই অনুমোদন দেওয়া হতে পারে বলে আশা করা হচ্ছে। আর এরপর দিন থেকেই এই বয়সী শিশুদের ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হতে পারে।

এর আগে গত সেপ্টেম্বরে মার্কিন কোম্পানিটি জানিয়েছিল, তাদের পরীক্ষায় দেখা গেছে এই ভ্যাকসিন পাঁচ থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য নিরাপদ।

মার্কিন যুক্তরাষ্ট্রে ইতোমধ্যে ১২ বছর বয়স পর্যন্ত শিশুদের করোনার ভ্যাকসিন দেওয়া হচ্ছে। আর নতুন এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হলে আরও দুই কোটি ৮০ লাখ মার্কিন শিশু ভ্যাকসিনের আওতায় আসবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে