টাচ নিউজ ডেস্ক: আফগানিস্তানের মার্কিন ড্রোন হামলায় ১০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছিল বলে স্বীকার করেছেন যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ডের প্রধান জেনারেল ফ্র্যাঙ্ক ম্যাককেঞ্জি।

গত ২৯ আগস্ট কাবুলে সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেট- খোরাসান প্রদেশ’র (আইএসআইএস-কে) সদস্যদের লক্ষ্য করে ওই ড্রোন হামলা চালিয়েছিল মার্কিন বাহিনী। খবর বিবিসি ও আলজাজিরা।

গতকাল শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ফ্র্যাঙ্ক ম্যাককেঞ্জি জানান, ওই হামলায় নিহত ব্যক্তিরা আইএসআইএস-কে’র সঙ্গে জড়িত থাকার অভিযোগটির সত্যতা নেই। যা মার্কিন বাহিনী দাবি করেছিল। তদন্তর ফলাফল বিশ্লেষণ শেষে আমি নিশ্চিত হয়েছি যে, ওই হামলায় সাতজন শিশুসহ ১০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে।’

মার্কিন এই জেনারেল নিহত পরিবারের প্রতি সব বেদনা প্রকাশ করে দাবি করেন, তাদের দৃঢ় বিশ্বাস ছিল ওই হামলার ফলে কাবুল বিমানবন্দরে আরও হামলা প্রতিরোধ করা সম্ভব হবে। যেখান থেকে মার্কিন নাগরিকদের সরিয়ে নেওয়া হচ্ছিল।

ম্যাককেঞ্জি আরও বলেন, ‘এটি একটি ভুল ছিল। আমি এ ঘটনার জন্য আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি। আর যুদ্ধের কমান্ডার হিসাবে, আমি এই হামলা এবং তার দুঃখজনক ফলাফলের জন্য সম্পূর্ণভাবে দায়ী।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে