টাচ নিউজ ডেস্ক: বাজারে জ্বালানি তেলের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে পরিবহন মালিকদের দাবির মুখে গণপরিবহনে নতুন করে ভাড়া সমন্বয়ের প্রস্তাব করা হয়েছে। যেখানে দূরপাল্লায় কিলোমিটারে ৫৮ পয়সা, মহানগরে ৭০ পয়সা এবং মিনিবাসে ৮০ পয়সা বাড়ানোর প্রস্তাব করা হয়েছে।

রোববার (৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টার পর রাজধানীর মহাখালীতে বিআরটিএ ভবনে বৈঠক এ প্রস্তাব দেওয়া হয়।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ বিকেলে বলেন, আজকের বৈঠকে আমরা বাস ভাড়া বাড়ানোর বিষয়ে আলোচনা করেছি। হঠাৎ করে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করায় আমাদের বাস চালানো অসম্ভব হয়ে পরায় আমরা ভাড়া বৃদ্ধির জন্য প্রস্তাব করেছি।

তিনি বলেন, দূরপাল্লার বর্তমান বাসভাড়া প্রতি কিলোমিটারে রয়েছে ১ টাকা ৪২ পয়সা। এখন তা আমরা বাড়িয়ে ২ টাকা করার প্রস্তাব করেছি। এক্ষেত্রে দূরপাল্লার ভাড়া বৃদ্ধির এ হার ৪০ দসমিক ৮৫ শতাংশ। এছাড়া মহানগরে বাসের বর্তমান ভাড়া কিলোমিটারে ১ দসমিক ৭০ পয়সা রয়েছে। এখন তা প্রস্তাব হয়েছে ২ দসমিক ৪০ পয়সা করার। এখানে মহানগরে বাড়তি ভাড়ার এ শতকরা হার ৪১.১৮ শতাংশ। এবং মহানগরে মিনিবাসের বর্তমান ভাড়া প্রতি কিলোমিটারে ১.৬০ পয়সা। এটি বাড়িয়ে ২.৪০ পয়সা করার প্রস্তাব হয়েছে। ভাড়া বৃদ্ধির এ হার ৫০ শতাংশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে