টাচ নিউজ ডেস্কঃ যশোর জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে অলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। বুধবার (৩০ মার্চ) বিকেলে টাউনহল ময়দানে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

আট উপজেলা ও পৌরসভার হাজারো নেতাকর্মীর উপস্থিতিতে টাউলহল ময়দানে উৎসব মূখর পরিবেশের সৃষ্টি হয়। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে মুখরিত হয়ে উঠে সম্মেলনের আশ পাশ এলাকা। দুপুর থেকে বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে মিছিল সহকারে সভায় উপস্থিত হন নেতাকর্মীরা।

জেলা সভাপতি আসাদুজ্জামান মিঠুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, দেশকে পরাধীনতার শেকল থেকে মুক্ত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর উন্নত ও সমৃদ্ধ দেশ গড়তে দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বেচ্ছাসেবক লীগ জননেত্রী শেখ হাসিনার হাতে গড়া একটি সুশৃঙ্খল সংগঠন উল্লেখ করে তিনি বলেন, নিয়মিত সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব তৈরি করতে হবে। এক্ষেত্রে সৎ, যোগ্য ও নিষ্ঠাবান প্রার্থীরাই অগ্রাধিকার পাবেন। দেশ ও সরকারের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র মোকাবেলায় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

প্রধান বক্তার বক্তৃতায় কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, দেশ ও দেশের মানুষের ভাগ্য উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। করোনা মহামারিতে পুরো বিশ্বে যখন হিমশিম অবস্থা, তখন মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় বাংলাদেশ মহামারি মোকাবেলা করে এগিয়ে যেতে সক্ষম হয়েছে।

আলোচনা সভায় সম্মানিত অতিথির বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সহ সভাপতি ও যশোর পৌরসভার মেয়র হায়দার গনী খান পলাশ, সহ সভাপতি একেএম খয়রাত হোসেন ও আব্দুল মজিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ। এ সময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রবীণ নেতা ও বিশিষ্ট আইনজীবী মঈনউদ্দিন মিঁয়াজী ও জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ডিজিটাল আর্কাইভ ও পাঠাগার সম্পাদক প্রিন্সিপাল এম এ হান্নান, সদস্য তাওহিদুর রহমান ও অ্যাড. সাইদুর রহমান।

জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূরে আলম সিদ্দিকী মিলন ও সাংগঠনিক সম্পাদক ইমামুল কবিরের সঞ্চালনায় এ সময় আরও বক্তৃতা করেন জেলা সহ সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর হোসেন খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক সমীর কুন্ডু, শহর শাখার আহ্বায়ক মাহমুদুল হাসান সুমন, যুগ্ম আহ্বায়ক শেখ ইব্রাহিম হোসেন ও শাহাজাদা নেওয়াজ, সদর উপজেলা কমিটির সভাপতি মফিজুর রহমান ডাবলু, ঝিকরগাছা উপজেলার আহ্বায়ক আবুল কালাম আজাদ, বেনাপোল পৌর সভাপতি জুলফিকার আলী মিন্টু, অভয়নগর উপজেলা সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, চৌগাছা উপজেলা সাধারণ সম্পাদক ইব্রাহিম খান প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে