টাচ নিউজ ডেস্কঃ পিরোজপুরের ভান্ডরিয়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

স্বাধীনতা দিবসের দিন সকাল পৌঁনে ছয়টায় সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুরু হয়।

সকালে শহীদ মিনারে উপজেলা ও প্রশাসন, পরিষদ, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, জাতীয় পার্টি-জেপি, বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দল ও তার অঙ্গসংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নের্তৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন। সরকারি, বেসরকারি সহ সকল ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন।

স্থানীয় বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতিক পায়রা অবমুক্ত করণ, পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কাউট, গার্লস গাইড, কাব দল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের উদ্যোগে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শণ, মুক্তিযুদ্ধ বিষয়ক ডিসপ্লে প্রদর্শণ অনুষ্ঠিত হয়।

দুুপুরে একই মাঠে বীর মুক্তিযোদ্ধা,শহীদ মুক্তিযোদ্ধা পরিবারদের সম্মাননা, সংবর্ধণা ও বিশেষ ভোজজের আয়োজন করা হয়। বিকালে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, উপজেলা পরিষদ ও বীর মুক্তিযোদ্ধা একাদশ, শিক্ষক বনাম সুধীজন এবং ব্যবসায়ী বনাম যুবএকাদশ পৃথক গ্রুপে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

এদিকে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে এক উন্নয়ন মেলায় উপজেলা প্রশাসনের সকল দপ্তর ও উপজেলা পরিষদের উন্নয়ন মূলক কর্মকান্ডের কিছু ডিসপ্লে প্রদর্শণ উপভোগ করেন আগত দর্শণার্থীরা। এছাড়া উপজেলা অডিটরিয়ামে এক মনোজ্ঞ সাংস্তৃতিক অনুষ্ঠান শেষে শিশুদের চিত্রাঙ্কন এবং বড়দের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

জাতির সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় বিভিন্ন উপাসনালয়ে বিশেষ প্রার্থণা করা হয়। হাসপাতাল এতিম খানায় উন্নত খাবার পরিবেশন করা হয়।

পৃথক এ সকল কর্মকান্ডে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সীমা রানী ধর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: মিরাজুল ইসলাম মিরাজ, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আখতার, সহকারী কমিশনার ভূমি রুমানা আফরোজ, ওসি মো. মাসুমুর রহমান বিশ্বাস, জাতীয় পার্টি- জেপির যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর মো. গোলাম সরওয়ার জোমাদ্দার, আওয়ামী লীগ সভাপতি ফাইজুর রশিদ খশরু জোমাদ্দার, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার খান এনায়েত করিম প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে