টাচ নিউজ ডেস্ক: কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার চরকাটিহারী গ্রামের বীর মুক্তিযোদ্ধা আকবর আলীর ১৯৭১ এর টগবগে দেহটা মৃত্যুর প্রহর গুনছে প্রায় চার মাস ধরে। অথচ একটা বারের জন্যও তাকে দেখতে আসছে না কেউ! পাচ্ছেন না কোনো সুচিকিৎসা।

বীর মুক্তিযোদ্ধা আকবর আলী বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা, আমারে কেউ দেখতে আসে না। আমি সুচিকিৎসা চাই।’ অশ্রুসিক্ত মন নিয়ে কথাগুলো বলতে বলতেই যেন নিজের আক্ষেপ ঝাড়লেন তিনি। দুইটি কিডনিই প্রায় বিকল। এছাড়াও পিত্তথলিতে পাথর ও যক্ষ্মায় আক্রান্ত তিনি ।

এ ঘটনায় ঐ মুক্তিযোদ্ধার পরিবারে ক্ষোভ বিরাজ করছে। সহযোদ্ধা বা উপজেলা কমান্ড কাউন্সিলের কোন ব্যাক্তি, কোন রাজনৈতিক ব্যাক্তি এমনকি উপজেলা প্রশাসনে পক্ষ থেকে কেউ এক নজর দেখতে আসেনি তাকে।

নিজের জীবন বাজি রেখে কাঁধে রাইফেল নিয়ে যুদ্ধ করে বিজয় উপহার দেয়ার প্রতিদান বুঝি এই? বীর মুক্তিযোদ্ধা আকবর আলী ১৯৭১ সালে ৫ নং সেক্টরের অধীনে কিশোরগঞ্জের নিকলী, সুনামগঞ্জ সহ বিভিন্ন জায়গায় যুদ্ধে অংশগ্রহণ করেন।

তার কাছে লাল-মু্ক্তিবার্তা ভুক্ত একজন মুক্তিযোদ্ধা৷ আব্দুল খালেক, আদম শফি,আবুল কালাম,আনোয়ার ইবনে নাজিম উদ্দিন, নুরু পাঠান প্রমুখ ছিলেন তার সহযোদ্ধা।

জিনারী ইউপির প্যানেল চেয়ারম্যান আমিনুল হক মৃধা মাখন জানান, মুক্তিযোদ্ধা আকবর আলী সুচিকিৎসার অভাবে মৃত্যুর সাথে লড়াই করছে। এ পর্যন্ত কেউ তার কোনো খোঁজ খবর নিচ্ছে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে