রাসেল হোসেন মিরপুর প্রতিনিধিঃ রাজধানীর মিরপুরে তিতাসের দেড় হাজার গ্রাহকের গ‌্যাস বিলের ১০ কোটি টাকা আত্মসাতের ঘটনায় প্রধান অভিযুক্ত মো. ফারুখকে গ্রেপ্তার করা হয়েছে। চট্টগ্রাম থেকে র‌্যাব-৪ এর সদস‌্যরা তাকে গ্রেপ্তার করেন।

সোমবার (৭ জুন) র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) ইমরান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ বিষয়ে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে বিকেল ৪টায় সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরা হবে।বিলের কয়েক কোটি টাকা নিয়ে লাপাত্তা ইস্টার্ণ ব্যাংকিং অ্যান্ড কমার্স, তিতাসের যোগসাজশের অভিযোগ।

উল্লেখ্য, দেড় হাজারের বেশি গ্রাহকের কাছ থেকে গ্যাস এন্ড বিদ্যুৎ বিলের কয়েক কোটি টাকা নিয়ে রাজধানীতে ইস্টার্ণ ব্যাংকিং অ্যান্ড কমার্স নামের প্রতিষ্ঠানের কর্মকর্তাদের উধাও হয়ে যায়। প্রায় আড়াই বছর ধরে গ্রাহকদের কাছ থেকে টাকা নিলেও তা সংশ্লিষ্ট ব্যাংক একাউন্টে জমা দেয়নি প্রতিষ্ঠানটি। গত ২৩ জানুয়ারি ২০২১ হঠাৎ বন্ধ করে দেয়া হয় ওই এজেন্ট ব্যাংকিং কার্যক্রম। সেইসাথে উধাও হয়ে যান প্রতিষ্ঠানের কর্মকর্তারাও। এদিকে, বিল পরিশোধ না হওয়ায়, সংযোগ বিচ্ছিন্ন করতে আসে তিতাস কর্তৃপক্ষ। টাকা হাতিয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা লাপাত্তা হয়ে যাওয়ার পর সংযোগ বিচ্ছিন্ন করতে আসায় ঘটনার সাথে তিতাসের সংশ্লিষ্টতা নিয়ে সন্দেহ তৈরি হয় ভুক্তভোগীদের।

ভুক্তভোগীদের অভিযোগ , তিতাস গ্যাস কর্মকর্তাদের যোগসাজশেই এমনটি করা হয়েছে। যদিও নিজেদের কোন সংশ্লিষ্টতা নেই বলে দাবি তিতাস গ্যাস কর্তৃপক্ষেরপ্রায় আড়াই বছর আগে, ইস্টার্ণ ব্যাংকিং এন্ড কমার্স নামে শুরু হয় একটি এজেন্ট ব্যাংকিং প্রতিষ্ঠানের যাত্রা। মিরপুর-২ এর ৬০ ফিট রাস্তায় একটি অফিস নিয়ে কার্যক্রম চালায় ও প্রতিষ্ঠান। ব্যাংকের ভোগান্তি থেকে রেহাই পেতে আড়াই বছর ধরে প্রতিষ্ঠানটিতে বিভিন্ন সেবা প্রতিষ্ঠানের বিল পরিশোধ করে এলাকাবাসী।

এদিকে, গ্রাহকদের কাছ থেকে আদায় করা বিলে ইস্টার্ণ ব্যাংকিং এন্ড কমার্সের সিলসহ মার্কেন্টাইল ব্যাংকের সিল ব্যবহার করা হতো। মার্কেন্টাইল ব্যাংক কর্তৃপক্ষের দাবি, তাদের নাম ব্যবহার করে জালিয়াতি করেছে ওই প্রতিষ্ঠানটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে