টাচ নিউজ ডেস্কঃ ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন-মা’কে মা’ বলে ডাকার অধিকার অর্জন আমাদের জন্য একটা বিরাট পাওয়া। বাঙালির ভাষা, সাহিত্য ও সংস্কৃতি তথা যা কিছু মহান সবকিছুতেই একুশের চেতনা বিদ্যমান। বাঙালি জাতিসত্বা বিকাশের যে সংগ্রামের সূচনা হয়েছিল, মুক্তিযুদ্ধের গৌরবময় পথবেয়ে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের মধ্যদিয়ে তা চূড়ান্ত পরিণতি লাভ করে। আর তাই ২১ অন্যায়ের প্রতিবাদ করতে শেখায়, মাথা উঁচু করে দাঁড়াতে শেখায়, স্বকীয়তা নিয়ে বাঁচতে শেখায়।

শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়োজনে মঙ্গলবার বেলা ১টার দিকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদের সঞ্চালনায় শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত সভায় ভার্চুয়ালে সংযুক্ত থেকে সভাপতির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

মেয়র তার বক্তব্যে আরও বলেন, আমাদের মুক্তির ইতিহাসে ভাষা আন্দোলনের অনন্য ভূমিকায় আসীন। ভাষা আন্দোলনের পথ বেয়েই আমরা পেয়েছি স্বাধীনতা। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবের যে অবদান সেটাতো মুছেই ফেলার চেষ্টা করা হয়েছিল। আসলে সত্যকে কেউ মুছে ফেলতে পারে না। ইতিহাস ঠিকই কথা বলে। ২১ এর চেতনাকে ধারণ করতে হবে। সকল ষড়যন্ত্র ও অপশক্তিকে রুখে দিয়ে অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

ভার্চুয়ালি সভায় আরো যোগ দিয়েছিলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সকল কাউন্সিলরবৃন্দ, সচিব রাজীব কুমার সরকার, প্রধান ভান্ডার ও ক্রয় কর্মকর্তা অন্নপূর্ণা দেবনাথ, প্রধান রাজস্ব কর্মকর্তা সেঁজুতি ধর, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে