মাশরাফি নয় শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের অধিনায়ক তামিম - সংগৃহীত
খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়ার সময় জেগেছিল শঙ্কা। পরে সেটাই সত্যিই হলো। শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানান, আগের জায়গায় চোট পাওয়ায় শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না মাশরাফির। আর তাই দলের অধিনায়ক হিসাবে দেখা যাবে তামিক ইকবালকে। 

‘ওর চোট গুরুতর। শ্রীলঙ্কায় যাওয়া হচ্ছে না। এখনও আমরা ওর বিকল্প ঠিক করিনি।’

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার বোলিং অনুশীলনের সময় চোট পান মাশরাফি। অধিনায়ককে দেখার পর সাংবাদিকদের বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, একাধিক চোটে ভুগছেন মাশরাফি।

‘আগের জায়গাতেই নতুন করে চোট পেয়েছেন এবার। তিনি এই মুহূর্তে ভালো অবস্থায় নেই।’

অনুশীলনে বোলিং করার সময় আয়ারল্যান্ড থেকে বয়ে বেড়ানো ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পান মাশরাফি। বোলিং অসমাপ্ত রেখে খুলে ফেলেন নি-ক্যাপ। পরে ফিজিওর সঙ্গে চলে যান ড্রেসিং রুমে। অধিনায়ককে দেখতে যান বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান ও প্রধান নির্বাচক মিনহাজুল। পরে মিনহাজুল নিশ্চিত করেন, শ্রীলঙ্কায় খেলা হবে না অধিনায়কের।

ক্যারিয়ারজুড়ে চোট অসংখ্যবার ভুগিয়েছে মাশরাফিকে। ২০১৪ সালে নেতৃত্ব পাওয়ার পর আর চোটের জন্য কোনো ম্যাচ মিস করেননি। দুই পায়ের হ্যামস্ট্রিংয়ের চোটের সঙ্গে লড়াই করে খেলেছেন বিশ্বকাপে।

ক্রিকেটের সবচেয়ে বড় মঞ্চে বোলিংয়ে ছিলেন অনুজ্জ্বল। ঘুরে দাঁড়াতে চেয়েছিলেন শ্রীলঙ্কা সফর দিয়ে। চোট দিল না সেই সুযোগ।

আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। শনিবার দুপুরে দেশ ছাড়বে তারা। ২৩ জুলাই খেলবে একটি প্রস্তুতি ম্যাচ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে