টাচ নিউজ ডেস্ক: ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে এক আবহাওয়াবিদের অন্তসত্ত্বা স্ত্রী মারা গেছেন। নিহত নারীর নাম শারমিন আক্তার শাপলা (২৫)। তিনি বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের উপপরিচালক আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হকের স্ত্রী। সোমবার ভোর সাড়ে ৪টায় ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

পারিবারিক সূত্রে জানা গেছে, শারমিন ছয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। তার বাড়ি জয়পুরহাটে। গত শুক্রবার জ্বর নিয়ে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি হন শারমিন। এরপর তার ডেঙ্গু ধরা পড়ে। কিন্তু রক্তের প্লাটিলেট না বাড়ায় জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য শারমিনকে ঢাকায় নেয়ার পরামর্শ দেন।

এরপর গত শনিবার রাতে শারমিনকে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোর সাড়ে ৪টায় তিনি মারা যান।

শারমিনের ভগ্নিপতি আনিসুর রহমান জানান, শারমিনের স্বামী নাজমুল হোসেন চাকরি সূত্রে ঢাকায় থাকেন। তার বাড়ি নওগাঁ জেলার বদলগাছী উপজেলায়। তিনি এখন দেশের বাইরে আছেন। দেশের বাইরে যাওয়ার আগে স্ত্রীর সঙ্গে দেখা করতে গত বুধবার তিনি জয়পুরহাট এসেছিলেন।

আবহাওয়া অধিদফতরে সহকারী পরিচালক তাসলিমা ইমাম বলেন, তিনদিন আগে একটি প্রশিক্ষণে অংশ নিতে অফিস থেকে কোরিয়া পাঠানো হয় নাজমুল হককে। সেখানে যাওয়ার আগে গ্রামের বাড়ি জয়পুরহাটে অন্তঃসত্ত্বা স্ত্রী ও শিশু সন্তানকে রেখে আসেন তিনি। কিন্তু গ্রামে যাওয়ার পর শারমিন আক্তারের ডেঙ্গু ধরা পড়ে। দ্রুত তাকে ঢাকায় এনে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে শারমিন আক্তার শাপলার মৃত্যু হয়।

শাপলার ভাই জহুরুল ইসলাম জানান, মঙ্গলবার (৩০ জুলাই) ঢাকা থেকে স্বামী-সন্তানসহ জয়পুরহাটে যান শাপলা। সেসময় তার জ্বর ছিল। পরে জানা যায় যে তিনি ডেঙ্গুতে আক্রান্ত। শুক্রবার (২ আগস্ট) দুপুর থেকেই তার শরীর খারাপ হতে শুরু করে। তখন তাকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। তবে সাত মাসের অন্তঃসত্ত্বা হওয়ার কারণে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকদের পরামর্শে শনিবার রাতে তাকে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সোমবার মারা যান তিনি।

নিহত শারমিন একই এলাকার মৃত আব্দুস সালামের মেয়ে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে