টাচ নিউজ ডেস্কঃ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীর হাতিরঝিল এলাকায় বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও মাস্ক বিতরণ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মানব কল্যান পরিষদ (বিএমকেপি)।

আয়োজিত কর্মসূচিতে অংশ গ্রহণ করেন স্বেচ্ছাসেবী সংগঠনটির প্রধান উপদেষ্টা, রাজনৈতিক লায়ন মোঃ খালেকুজ্জামান আমীর, সংগঠনের সিনিয়র উপদেষ্টা বিশিষ্ট রাজনৈতিক ও মিডিয়া ব্যক্তিত্ব অধ্যাপক মোঃ ইকবাল হোসেন রাজু, উপদেষ্টা পরিষদ সদস্য সমাজ সেবক লায়ন মোহাম্মদ আবুল বাসার, টাচ নিউজ ২৪ ডট কম এর বিশেষ প্রতিনিধি ও রাজনৈতিক কর্মী আজমল হোসেন জিতু।

সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ ময়নাল হোসেন মারুফ এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন অনলাইন নিউজ পোর্টাল দৈনিক লিড নিউজ সম্পাদক জহিরুল ইসলাম, বিএমকেপি’র যুগ্ম সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ ইমরান, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম জনি, অর্থ সম্পাদক মোঃ হাসান, সদস্য ইমরুল কায়েস, শরিফুল ইসলাম, আল আমিন হোসেন বিজয় প্রমুখ।

আয়োজিত কর্মসূচির উদ্বোধন কালে প্রধান উপদেষ্টা লায়ন মোঃ খালেকুজ্জামান আমীর বলেন, অর্থ ও বিত্ত দিয়ে নেতা হওয়া যায়, কিন্তু মানবতার সেবক হওয়া যায়না। মানব সেবা করতে হলে নিজেকে মানবিক হতে হবে, ভাবতে হবে দেশ ও সমাজের জন্য রয়েছে প্রতিটি নাগরিকের দায়বদ্ধতা। এবং সেই দায়িত্ববোধ থেকেই ছোট্ট পরিসরে হলেও মানুষের জন্য কিছু করুন। অর্থ ও বিত্ত আপনাকে সব দিবে শুধু দেবেনা আত্মতৃপ্তি।

প্রধান উপদেষ্টা রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক মোঃ ইকবাল হোসেন রাজু বলেন, স্বাধীনতার মানে কি তাইতো জাতি হিসেবে আমরা কিংবা আগামী প্রজন্ম জানিনা! এই না জানা অধ্যায়টির পিছনে লুকিয়ে আছে আরও অনেক অজানা বিষয়। সেই অজানা কে জানতেই স্ব স্ব স্হান থেকে জনকল্যাণে কাজ করতে হবে সবার। আপনার এবং আমার ছোট্ট একটি সহযোগিতার হাতই যথেষ্ট সমাজকে বদলে দিতে। আগামী প্রজন্মকে এগিয়ে নিতে হলে ছড়িয়ে দিতে হবে সবার মাঝে – ‘মানব সেবাই রাজনীতির মূল প্রতিশব্দ হওয়া উচিৎ’ কথাটি।

স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ মানব কল্যাণ পরিষদ (বিএমকেপি)’র এই আয়োজন কে সাধুবাদ জানিয়েছেন হাতিরঝিল ও তৎসংলগ্ন এলাকায় বসবাসকরা সকল শ্রেনী পেশার নারী ও পুরুষগন। তাঁরা সংগঠনটির কার্যক্রমে খুশী হয়ে বলেন, হাসপাতাল গুলোতে একটা টেস্ট করাতে গিয়ে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থাকার যন্ত্রণা কেবল ভুক্তভোগীরাই জানেন। তাই স্বেচ্ছাসেবী সংগঠন গুলোর এগিয়ে আসা উচিৎ জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করনে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে