টাচ নিউজ ডেস্ক: মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ একাধিক রদবদল এনেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বগ্রহণের পর এবারই প্রথমবারের মতো নিজের মন্ত্রিসভায় রদবদল করলেন তিনি।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রদবদলের এই ধারাবাহিকতায় যুক্তরাজ্যের নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন লিজ ট্রাস। ব্রেক্সিট পরবর্তী সময়ে তিনি দেশটির আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

দীর্ঘদিন যাবত পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্বে থাকা ডমিনিক রাবকে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সরিয়ে বিচারমন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। একই সঙ্গে তাকে দেশটির উপ-প্রধানমন্ত্রী ও লর্ড চ্যান্সেলর করা হয়েছে। অপর দিকে ইংল্যান্ডের ইতিহাসে দ্বিতীয় নারী হিসেবে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেছেন লিজ ট্রাস।

এ দিকে ডমিনিক রাবের মতো দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে ব্রিটিশ শিক্ষামন্ত্রী গ্যাভিন উইলিয়ামসকেও। মহামারি করোনা ভাইরাস ও বিদ্যমান পরিস্থিতিতে শিক্ষাক্ষেত্রে ব্যর্থতাই এর কারণ বলে মনে করা হচ্ছে। এর পাশাপাশি কমিউনিটি মন্ত্রী রবার্ট জেনরিক এবং আইনমন্ত্রী রবিন বাকল্যান্ডকেও সরিয়ে দিয়েছেন বরিস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে