টাচ নিউজ ডেস্কঃ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোটের পরিবেশ সুষ্ঠু ও নিরাপদ রাখতে শহর জুড়ে টহল দিচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। শনিবার বিকেল থেকে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বিজিবির টহল শুরু হলেও ভোটের দিন সকালে থেকে তা আরও বৃদ্ধি পায়।

রোববার (১৬ জানুয়ারি) সকাল থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনী এলাকায় এ চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে বিজিবি সদস্যরা তাদের টহল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। শনিবার থেকেই তারা মাঠে থাকলেও ভোটের দিন সকালে তাদের আরও তৎপর দেখা যায়। প্রতিটি কেন্দ্রে বিজিবির একাধিক গাড়ি যাচ্ছে এবং নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে।

এছাড়াও নারায়ণগঞ্জের সকল গুরুত্বপূর্ণ স্থান ও রাস্তায় নিয়মিত বিজিবির টহল দেখা গেছে। নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নাসিক নির্বাচন উপলক্ষে ১৪ প্লাটুন বিজিবি মাঠে নেমেছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ সাংবাদিকদের বলেন, নির্বাচনের পরিবেশ নিরাপদ ও সুস্থ রাখতে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি বিজিবি সদস্য মাঠে রয়েছেন। নাসিক নির্বাচনের উপলক্ষে ১৪ প্লাটুন বিজিবি নামানো হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। যা একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

শীত আর কুয়াশা উপেক্ষা করেই সকালে ভোটাররা দলে দলে কেন্দ্রগুলোতে ভিড় করছেন। ভোটকে কেন্দ্র করে তাদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

ভোটাররা বলছেন, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে তারা তাদের সিটি মেয়রকে বেছে নেবেন। তারা আশা করছেন, ভোটগ্রহণের শুরু থেকে গণনা পর্যন্ত একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিরাজমান থাকবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৫৯ হাজার ৮৪৬ জন এবং নারী ভোটার দুই লাখ ৫৭ হাজার ১১১ জন। ট্রান্সজেন্ডার ভোটার রয়েছেন চারজন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে