টাচ নিউজ ডেস্ক: করোনা সংকট মোকাবেলা ও সারাদেশে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে জরুরি ভিত্তিতে আরও চার হাজার নার্স নিয়োগের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার জাতীয় সংসদে ২০২০-২১ সালের অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে এমন নির্দেশনার কথা জানান তিনি।

তিনি বলেন, করোনায় সংক্রমিত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে অল্প সময়ের মধ্যে দুই হাজার ডাক্তার ও ছয় হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। আরও দুই হাজার চিকিৎসকের পদ সৃষ্টি করা হয়েছে। স্বাস্থ্য খাতে তিন হাজার টেকনিশিয়ানের পদ সৃষ্টি করা হয়েছে। তাদের নিয়োগ-প্রক্রিয়া শুরু হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর এই নির্দেশনায় তার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ)। সোমবার বিএনএ’র সাধারণ সম্পাদক মোহাম্মদ আসাদুজ্জামান জুয়েল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বিএনএ জানায়, নার্সিং সার্ভিস, নার্সিং শিক্ষা ও প্রশাসনসহ সকল ক্ষেত্রের ব্যাপক উন্নয়ন সাধনের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সরকারি পর্যায়ে সর্বোচ্চ সংখ্যক পদ সৃজন ও নার্স নিয়োগ প্রদান করেছেন। অতি সম্প্রতি কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্তদের সেবা ত্বরান্বিত করতে পাঁচ হাজার ৫৪ জনসহ মোট ২৬ হাজার নার্সকে সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ করেন, যা বাংলাদেশের ইতিহাসে নজির হয়ে থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে