টাচ নিউজ ডেস্কঃ দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারতীয় নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত তিন সৈন্যের প্রাণহানি ঘটেছে। আর আহত হয়েছেন আরও ১১ জন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) স্থানীয় সময় বিকাল সাড়ে ৪টার দিকে দেশটির বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের নিকটবর্তী নৌসেনার ডকে ঘটনাটি ঘটেছে।

ভারতীয় মিডিয়া এনডিটিভি জানায়, নৌবাহিনীর আইএনএস রণবীর নামে ওই যুদ্ধজাহাজের ভেতরের কোনো কমপার্টম্যান্টে বিস্ফোরণ ঘটেছে। ঘটনাটির সঙ্গে সঙ্গেই জাহাজের অন্য সৈন্যরা দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আর আহতদের প্রাথমিক চিকিৎসার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু বিস্ফোরণে জাহাজটির খুব বেশি ক্ষয়ক্ষতি হয়নি।

এ দিকে ঠিক কী কারণে বিস্ফোরণটি ঘটল তা খুঁজে বের করতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো বিবৃতিতে বলা হয়, মুম্বাইয়ে নৌসেনা বন্দরে আইএনএস রণবীরে বিস্ফোরণে তিন সৈন্যের মৃত্যু হয়েছে। কিন্তু এতে জাহাজের ভেতরে বড় কোনো ক্ষতি হয়নি।

উল্লেখ্য, ২০২১ সালের নভেম্বর মাস পর্যন্ত উপকূলে টহলদারির কাজে বহাল ছিল আইএনএস রণবীর। যুদ্ধজাহাজটি সাবেক সোভিয়েত ইউনিয়নের তৈরি। ১৯৮৬ সালের ২১ এপ্রিল এটি নৌবাহিনীতে প্রথম কমিশন্ডন লাভ করে। শিগগিরই জাহাজটির উপকূলে ফেরার কথা ছিল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে