টাচ নিউজ ডেস্ক: করোনার এই মহাসংকটে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র বলিষ্ঠ নেতৃত্বে ও আন্তরিকতায় বাংলাদেশের মানুষ বিনামূল্যে টিকা গ্রহণ করছে। বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশে মাঠ পর্যায়ে সরকারিভাবে বিনামূল্যে ‘গণটিকা প্রদান কর্মসূচি’ হাতে নিয়েছেন।

পিরোজপুরের ভান্ডারিয়ায় করোনা সংক্রমণ প্রতিরোধে উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে বাড়ি বাড়ি গিয়ে কোভিড-১৯ করোনা ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রী কোভিড-১৯ ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম পরিচালনা করেন ছাত্রলীগ ও যুবলীগ নেতৃবৃন্দ।

উপজেলার ৭ টি ইউনিয়নে কোভিড-১৯ ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম চলছে। উপজেলার প্রাপ্তবয়স্ক সবাইকে ভ্যাকসিনের আওতায় আনার উদ্দেশ্যেই মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগ বলে জানান উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার।

এ বিষয়ে ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম বলেন, আমি করোনার প্রথমলগ্ন থেকেই এলাকার মানুষের পাশে আছি এবং ভবিষ্যতেও থাকব ইনশাআল্লাহ।

গত বছর করোনার শুরুতে মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে ভান্ডারিয়া উপজেলার প্রায় ৫৫ হাজার পরিবারে ‘প্রয়োজনে রেখে দিন, প্রয়োজন না হলে অন্যকে দিন’ স্লোগানে ঘরে ঘরে খাবার দিয়ে ব্যাপক আলোচনা এসেছিলেন উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম।

ভান্ডারিয়ায় চলমান করোনা সংকটে স্বল্পমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যের যোগান ঠিক রাখতে চালু করা হয়েছিলো ভ্রাম্যমাণ দোকান। মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়ন-ওয়ার্ডের মধ্যবিত্ত পরিবারে পণ্য সরবরাহ করছিলো এই ভ্রাম্যমাণ দোকান। করোনা মোকাবেলায় সম্প্রতি চালু করেছেন ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সার্ভিস । যা শুধু ভান্ডারিয়ায় নয় পুরো পিরোজপুর জেলায় সেবা দিয়ে যাচ্ছে মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

সরকারি বরাদ্দের অপেক্ষায় না থেকে নিজ উদ্যোগে করোনাভাইরাস মোকাবিলায় নানা উদ্যোগ নিয়েছেন মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মাধ্যমে । তিনি হাসপাতালের চিকিৎসকদের জন্য পিপিআইয়ের ব্যবস্থা করেছেন। দুটি অ্যাস্বুলেন্স দিয়েছেন। নিম্ন আয়ের মানুষকে পাঁচ কেজি করে চাল সহায়তা দিয়েছেন।

এছাড়াও উপজেলায় ৬০টি দুঃস্থ, অসচ্ছল ও প্রতিবন্ধী পরিবারের মাঝে ৬০টি ব্যাটারিচালিত অটোরিকশা বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম। তাঁর এসব উদ্যোগ প্রশংসনীয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে