টাচ নিউজ ডেস্কঃ বৃষ্টির কারণে ম্লান হতে পারে আসন্ন ইদুল ফিতরের আনন্দ। ইদের দিনসহ এর আগে ও পরের কয়েকটা দিন সারা দেশে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হওয়ার আভাস জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আগামী ১০ দিনের পূর্বাভাসে এমন তথ্য জানানো হচ্ছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ গণমাধ্যমের কাছে তথ্যটি নিশ্চিত করেন।

তিনি বলেছেন, এবার ইদের দিন, ইদের আগের দিন ও এর পরের দিন আবহাওয়া কেমন থাকবে এটা চূড়ান্তভাবে আরও দুই দিন পর জানা যাবে। কিন্তু আমরা ১০ দিনের যেই পূর্বাভাস হাতে পেয়েছি, সে হিসেবে ইদের আগে, পরে ও ইদের দিন বৃষ্টির ব্যাপক সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ আরও বলেন, ইদের দিনের আবহাওয়ার চরিত্র ঠিক কেমন থাকবে এটার সঠিক তথ্য এর ৭২ ঘণ্টা আগে দিতে পারব। কারণ এখন আবহাওয়া দ্রুত পরিবর্তন হচ্ছে। এ জন্য সময় যত ঘনিয়ে আসবে, সে বিষয়টি ঠিক ততই নিশ্চিত হওয়া যাবে।

আজকের (বৃহস্পতিবার) আবহাওয়া পূর্বাভাসে তিনি বলেন, আজ ময়মনসিংহ, সিলেট, রাজশাহী ও রংপুর বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে। কিন্তু এ বৃষ্টির পরিমাণ খুব বেশি হবে না। এছাড়া ঢাকা, দেশের দক্ষিণ অঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বৃষ্টি হওয়ার তেমন কোনো সম্ভাবনা নেই। আগামী দুই দিনে দক্ষিণ-পশ্চিম অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস নেই। তবে নির্ধারিত এই সময়ের মধ্যে দেশের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরও পড়ুন : কমল টাকার মান

উল্লেখ্য, ঢাকা, খুলনাসহ দেশের কয়েকটি বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আর তা আগামী কিছু সময় পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ বজলুর রশিদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে